শিরোনাম
নেত্রকোনায় প্রশ্নের উত্তরপত্র ফাঁস চক্রের ৩২ সদস্য আটক
প্রকাশ : ২৯ জুন ২০১৯, ২০:৪৪
নেত্রকোনায় প্রশ্নের উত্তরপত্র ফাঁস চক্রের ৩২ সদস্য আটক
নেত্রকোনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোনায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নের উত্তরপত্র ফাঁস চক্রের মূল হোতাসহ ৩২ সদস্যকে আটক করেছে পুলিশ।


শনিবার বিকেলে জেলা পুলিশ সুপার (ডিসি) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহজাহান মিয়া এ তথ্য জানান।


তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৮ জুন) বিকেল থেকে শনিবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে জেলার কেন্দুয়া উপজেলার ব্যবসায়ী শামীমের বাড়ি থেকে চক্রের মূল হোতা উপজেলার বলাইশিমুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান ছোটনসহ ৩২ জনকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী, বিভিন্নস্থানে তল্লাশি করে ইলেকট্রিক ও ইলেকট্রনিকস একাধিক ডিভাইস, বই, প্রশ্ন ও উত্তরপত্র জব্দ করা হয়।


ডিসি জানান, আটক ছোটনের নেতৃত্বেই জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ চক্রের সদস্য হয়ে কাজ করতেন। আটক ৩২ জন ছাড়াও চক্রের আরো সদস্য রয়েছে। চক্রটি দীর্ঘ ছয় বছর ধরে সক্রিয়। মোটা অঙ্কের টাকার বিনিময়ে অপরাধমূলক এ ধরনের কর্মকাণ্ডগুলো করে তারা অনেককে চাকরি পেতে সহায়তা করেছে। এ চক্রে জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ আইটি বিশেষজ্ঞরা কাজ করছেন বলে তথ্য রয়েছে। পর্যায়ক্রমে এদেরও আটক করা হবে।


আটকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও পাবলিক পরীক্ষা অপরাধ আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের ওই ঊর্ধ্বতন কর্মকর্তা।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com