শিরোনাম
লালমনিরহাটে রাস্তা ভেঙে তিন গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন
প্রকাশ : ২৭ জুন ২০১৯, ১৪:২৯
লালমনিরহাটে রাস্তা ভেঙে তিন গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটে ধরলা নদীর পানি হঠাৎ বেড়ে একটি পাকা রাস্তা ভেঙে তিনটি গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।


মঙ্গলবার রাতের ভারি বর্ষণে ধরলা নদীর পানি হঠাৎ বৃদ্ধি পায়। এতে ধরলা ঘেঁষা লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের ওয়াবদা বাজার থেকে চর শীরেরকুটি বাইপাস সড়কটির ১২০ ফিট ভেঙে যায়।


ওয়াবদা বাজারের পাশে ওই সড়কের ইউড্রেনটির নিচ দিয়ে পানি চুয়ে নেমে যাওয়ার এক পর্যায়ে পুরো অংশ পানির তোড়ে ভেসে বিলীন হয়ে যায়। মুহূর্তের মধ্যে ভেঙে যায় পাকা এ সড়কটি।


বুধবার বিকেল থেকে রাত অবদি জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও সড়ক ও জনপদ ভবন যৌথভাবে বালুর বস্তা ফেলে রাস্তা মেরামতের কাজ শুরু করেন। যোগাযোগ বিচ্ছিন্ন গ্রামগুলো হলো- লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের বোয়ালমারী, শিবেরকুটি ও চর শিবেরকুটি গ্রাম।


পানির স্রোতে ভেসে যায় ওই অংশের কয়েকটি বড় বড় গাছ। ভেসে যায় একটি মৎস্য প্রজেক্টের লক্ষাধিক টাকার মাছ। বিচ্ছিন্ন হয়ে পড়ে তিন গ্রামের প্রায় দেড় হাজার পরিবারের যোগাযোগ ব্যবস্থা।


এসব মানুষের যোগাযোগ ব্যবস্থা সচল করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এবং পানি উন্নয়ন বোর্ড ও সড়ক ও জনপদ ভবন (সওজ) যৌথভাবে বালুর বস্তা ফেলে ভেঙে যাওয়া অংশ মেরামত শুরু করেছেন। তবে বৃহস্পতিবার দুপুরের মধ্যে যোগাযোগ সচল করা হবে বলে দাবি করেছেন সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।


কুলাঘাট ইউনিয়নের চর শিবেরকুটি গ্রামের রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার ভোরের দিকে ইউড্রেনটির নিচ দিয়ে সামান্য পরিমাণে পানি চুয়ে চুয়ে বের হতো। সকাল ১০টার দিকে পুরো ইউড্রেনটি পানির স্রোতে ভেসে যায়। আস্তে আস্তে ভেঙে যায় পাকা সড়কটির প্রায় ১২০ ফিট। বর্তমানে ওই তিন গ্রামের লোকজন নৌকা এবং ভেলায় করে পার হচ্ছেন।


মেরামত কাজের তদারকি কর্মকর্তা সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) জি আর সরোয়ার বলেন, ইউনিয়নের তিনটি গ্রামের বিচ্ছিন্ন যোগাযোগ সচল করতে বালুর বস্তা ফেলে মেরামত করা হচ্ছে। বাইরে থেকে ট্রাকে বালু আনতে কিছুটা সময় লাগছে। ইতোমধ্যে দুই হাজার বস্তা প্রস্তুত করা হয়েছে। বালুভর্তি বস্তা দিয়ে রাস্তাটি আপাতত সচল করা হবে। পানির স্রোতে ভেঙে যাওয়া ওই অংশ বেশ গভীর। তাই রাস্তাটি মেরামতে সময় একটু বেশি লাগবে।


বিবার্তা/জিন্না/তাওহীদ/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com