বিকেলে সিলেট-ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ চালু, তদন্ত কমিটি গঠন
প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১০:১২
বিকেলে সিলেট-ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ চালু, তদন্ত কমিটি গঠন
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ সোমবার বিকেল ৫টার মধ্যে পুনরায় চালু করার চেষ্টা করা হবে। রেলসচিব মোহাম্মদ মোফাজ্জেল হোসেন সকালে এ কথা জানিয়েছেন।


মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় কালভার্ট ভেঙে রবিবার রাত ১১টার দিকে উপবন এক্সপ্রেসের কয়েকটি বগি খালে পড়ে যাওয়ার ঘটনায় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।


এ ঘটনায় অন্তত পাঁচজন নিহত ও ২৫০ জন যাত্রী আহত হয়েছে। আহতদের মধ্যে ২০ জন‌কে সি‌লেট ওসমানী মে‌ডি‌কেল ক‌লে‌জ হাসপাতালে পাঠানো হ‌য়ে‌ছে। হতাহত ব্যক্তির সংখ্যা বাড়‌তে পা‌রে।


রেল সচিব মোফাজ্জেল হোসেন ও রেলের মহাপরিচালক মোহাম্মদ রফিকুল আলমসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা সকাল ৯টার দিকে কুলাউড়া জংশন রেলস্টেশন থেকে দুর্ঘটনাস্থলের দিকে রওনা দেন।


এর আগে রেল সচিব বলেন, উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি পড়ে গেছে। এগুলো ওঠাতে দুটি ক্রেনের ব্যবস্থা করা হয়েছে। বিকেল ৫টার মধ্যে ঢাকা ও চট্টগ্রামের সাথে সিলেটের রেল যোগাযোগ চালুর চেষ্টা করা হবে।


এদিকে উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণ জানতে সোমবার সকালে একটি তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের মহাপরিচালক এ তথ্য জানান।


তিনি বলেন, এ দুর্ঘটনার বিষয়ে রেলওয়ের প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি অভিযোগটি খতিয়ে দেখবে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


উপবন এক্সপ্রেস রাতে সিলেট থেকে ছেড়ে ঢাকায় আসছিল। রাত সাড়ে ১১টার দিকে কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে।


বিবার্তা/জাকিয়া


>>কুলাউড়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ৫

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com