শিরোনাম
শিশু হত্যা মামলায় দুইজনের ১০ বছরের কারাদণ্ড
প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৫:৫৩
শিশু হত্যা মামলায় দুইজনের ১০ বছরের কারাদণ্ড
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় শিশু হত্যা মামলায় দুই যুবকের ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয়মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।


কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মোহাম্মদ মশিয়ার রহমান রবিবার এ ঘোষণা দেন। আদালতে আসামিরা উপস্থিতি ছিলেন।


দণ্ডপ্রাপ্ত আসামিরা কুমারখালী উপজেলার দুর্গাপুর কাজীপাড়া গ্রামের সানা কাজীর ছেলে আলম কাজী ওরফে আশরাফুল (২০) ও আগ্রাকুন্ডা গ্রামের রমজান আলীর ছেলে ছালাম (২১)।


আদালত সূত্রে জানা য়ায়, ২০১১ সালের ২৯ আগস্ট বিকেলে আসামিরা কুমারখালী উপজেলার মির্জাপুর গ্রামের আবু তালেবের ছেলে মিজানুর রহমানকে (১৩) তাঁত কারখানায় কাজ শেষে বাড়ি ফেরার পথে দুর্গাপুর জামে মসজিদের কাছে শ্বাসরোধ করে হত্যা শেষে পুকুরে লাশ ফেলে পালিয়ে যায়।


এ ঘটনায় মিজানুরের পিতা আবু তালেব বাদী হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১২ সালের ৩১ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।


কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি প্রসিকিউটর আকরাম হোসেন দুলাল জানান, ২০১১ সালে কুমারখালী থানার শিশুহত্যা মামলাটির অভিযোগপত্র দাখিল হলেও আসামিরা শিশু বয়সী হওয়ায় আইনী জটিলতায় দীর্ঘদিন বিচারিক প্রক্রিয়া ঝুলে ছিলো।


তিনি বলেন, অবশেষে আদালত দীর্ঘ সাক্ষ্য-শুনানি করে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহতীত প্রমাণিত হওয়ায় পেনাল কোডের দ:বি: ৩০২ ধারায় শাস্তিযোগ্য এবং আসামিদ্বয়ের অল্প বয়স বিবেচনায় আদালত ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছে।


বিবার্তা/শরীফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com