শিরোনাম
পুলিশে চাকরি দেয়ার কথা বলে টাকা লেনদেন, পুলিশসহ আটক ২
প্রকাশ : ২২ জুন ২০১৯, ১৬:৩০
পুলিশে চাকরি দেয়ার কথা বলে টাকা লেনদেন, পুলিশসহ আটক ২
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পুলিশ কনস্টবলে চাকরি দেয়ার কথা বলে টাঙ্গাইলে টাকা লেনদেনের সময় পুলিশের এসআই ও সাংবাদিকের স্ত্রীসহ দুইজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।


শুক্রবার রাত ৮টার দিকে টাঙ্গাইল পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে তাদের আটক করা হয়।


আটককৃতরা হলেন জামালপুর সদর কোর্টের এসআই মোহাম্মদ আলী ও জামালপুরের ইসলামপুর উপজেলার সাংবাদিক খায়রুল বাশারের স্ত্রী শাহানাতুল আরেফিন সুমি (৩৫)।


মোহাম্মদ আলী টাঙ্গাইল সদর উপজেলার চৌবাড়িয়া গ্রামের মৃত ইনছান আলীর ছেলে।


শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় (বিপিএম) জানান, শেরপুর সদর থানার তারাগড় নামাপাড়া গ্রামের মৃত আব্দুল বারিকের ছেলে ওয়াজেদ আলীর বাতিজা কবির হোসেনকে ১০ লাখ টাকার বিনিময়ে পুলিশ কনস্টবলে চাকরির জন্য খায়রুল বাশারের সাথে চুক্তি করে। টাকা নিয়ে অভিযুক্ত আসামি তিনজনসহ ওয়াজেদ আলী মাইক্রোবাস যোগে শুক্রবার জামালপুর থেকে টাঙ্গাইলের উদ্দেশ্যে রওনা হয়। গাড়িতে বসেই তারা টাকা লেনদেন করে।


তিনি বলেন, পরবর্তীতে টাঙ্গাইল পুলিশ সুপারের কার্যালয়ের সামনে গাড়ি রেখে ১০ লাখ টাকা ভ্যানিটি ব্যাগে করে সুমি পুলিশ সুপারের কার্যালয়ে যায়। কিছুক্ষণ ঘুরাঘুরি করে সুমি নিচে গিয়ে টাকা তার স্বামী খায়রুল বাশারের কাছে দেয়। টাকা নিয়ে তিনি চলে যায়। ওয়াজেদ আলী দেখে ফেলায় তার মনে সন্দেহ সৃষ্টি হয়।


সঞ্জিত কুমার রায় বলেন, ওয়াজেদ আলী পুলিশ সুপারের নিকট সাক্ষাত করতে চাইলে সুমি তাকে জানায় এসপির গেস্ট আসছে তিনি এখন দেখা করতে পারবে না। এরপর সুমির সাথে ওয়াজেদ আলী বাকবিতণ্ডা ও হট্টগোলের সৃষ্টি হয়। তখন ঘটনাস্থলের পাশদিয়ে ডিবি পুলিশের এসআই ফরিদ উদ্দিনসহ কয়েকজন যাওয়ার সময় তাদের জিজ্ঞাসাবাদ করলে ওয়াজেদ আলী বিস্তারিত বলেন। তখন তাদের আটক করে সুমির কাছ থেকে ১ লাখ ৯৫ হাজার টাকা, সুমির স্বামীর নামে সাংবাদিক আইডি কার্ড ও তাদের ব্যবহৃত একটি হায়েজ গাড়ি জব্দ করেন।


ডিবি পুলিশ সুমিকে জিজ্ঞাসা করলে বলেন, বাকি ৮ লাখ ৫ হাজার টাকার তার স্বামীর কাছে আছে। শনিবার ওই তিনজনের নামে প্রচলিত আইনে মামলা দায়ের করে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।


টাঙ্গাইলের পুলিশ সুপার বলেন, আপনারা জানেন ১ জুলাই টাঙ্গাইল পুলিশ লাইন থেকে পুলিশ কনস্টবলে লোক নেয়া হবে। সেখানে সরকারি নির্ধারিত ফি ১০০ টাকা ও তিন টাকার ফরমের বিনিময়ে চাকরি প্রদান করা হবে। এ বিষয়ে কোনো অবৈধ টাকা লেনদেন করলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। অভিযুক্ত আসামিরা সম্পৃক্ত থাকায় তাদের বিরুদ্ধে মামলা করে আদালতে প্রেরণ করা হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/তাওহীদ/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com