মাগুরায় বিতর্কিত চিকিৎসকসহ তিন জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৫:০৫
মাগুরায় বিতর্কিত চিকিৎসকসহ তিন জনের বিরুদ্ধে মামলা
মাগুরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাগুরায় বিতর্কিত চিকিৎসক মাসুদুল হকসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেছেন জেলার শ্রীপুর উপজেলার দারিয়াপুর গ্রামের মনজুর রহমান নামে এক ভুক্তভোগী।


বুধবার মাগুরা সদর থানায় এ মামলাটি দায়ের করেন তিনি।


আসামিরা হলো- চিকিৎসক মাসুদুল হক, তার স্ত্রী জাহানারা বেগম ও তাদের মালিকানাধীন জাহান ক্লিনিকের ম্যানেজার সাগর।


মামলার বাদী মনজুর রহমান অভিযোগ করে বলেন, ২০১৮ সালের ২২ মার্চ অন্তঃসত্ত্বা স্ত্রী ছালমা বেগমকে (৩০) নিয়ে রাত ৮টার দিকে ইজিবাইকে করে মাগুরা সদর হাসপাতালে যাচ্ছিলেন তিনি। পথিমধ্যে মাগুরা শহরের কাউন্সিলপাড়ায় জাহান ক্লিনিকের সামনে এলে আসামিরা তার স্ত্রীকে বহনকারী ইজিবাইক ঠেকিয়ে ছালমা বেগমকে জোরপূর্বক জাহান ক্লিনিকে ভর্তি করে। কিন্তু পরবর্তীতে ছালমা বেগমকে সেখান থেকে শহরের জমির উদ্দিন সড়কে আলেয়া ক্লিনিক নামে অন্য একটি ক্লিনিকে স্থানান্তর করে।


ওইদিন রাত ৩টার দিকে ডাক্তার মাসুদুল হক ১৫ হাজার টাকার চুক্তিতে আলেয়া ক্লিনিকে ছালমার শরীরে অস্ত্রোপচার করে। এসময় মাসুদুল হক প্রসূতি ছালমার জরায়ুর নাড়ি কটে ফেলে। এসময় অতিরিক্ত রক্তক্ষরণের কারণে ছালমা মারাত্মক অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ওই ক্লিনিক থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে ২৬ মার্চ মারা যান ছালমা।


তিনি বলেন, এ বিষয়ে আমি আইনি পদক্ষেপ নিতে গেলে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তিকে দিয়ে ভয়ভীতি প্রদর্শন করা হয়। সম্প্রতি মাসুদুলের অপকর্মের বিষয়ে স্থানীয় জনগণের বিক্ষোভ সমাবেশ ও প্রশাসনিক পদক্ষেপে সাহস পেয়ে এ মামলা করছেন বলে জানান তিনি।


এ ব্যাপারে মাগুরা সদর থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, মামলার অভিযোগের ভিত্তিতে মাসুদুল হককে গ্রেফতারের চেষ্টা চলছে।


স্থানীয়রা জানান, মাসুদ আসলে এইচএসসি পাশ। পরে ১৫ বছর রাশিয়ায় থেকে একটি ডিপ্লোমা সনদ জোগাড় করেছে। দেশে ফিরে এমবিবিএস ডাক্তার পরিচয়ে অস্ত্রোপচারসহ নানা প্রকার চিকিৎসা শুরু করে। তার ভুল অস্ত্রোপচারে বেশ কয়েকজন রোগী মারা গেছে। অনেকে জটিল অসুস্থতায় ভুগছে। এ বিষয়ে মঙ্গলবার স্থানীয় জনগণ তার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও ঝাড়ু মিছিল করছে।


এছাড়া মাগুরার সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা প্রাথমিক তদন্তের ভিত্তিতে মাসুদুল হকের সমস্ত চিকিৎসা কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছেন।


প্রসঙ্গত, জেলা ক্লিনিক মালিক সমিতিসহ স্থানীয়দের অভিযোগ-মাসুদুল হক নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে মাগুরায় অস্ত্রোপচারসহ নানা চিকিৎসা তৎপরতা চালাচ্ছে। সে নিজেকে এমবিবিএস ডিগ্রি ধারী হিসেবে পরিচয় দেবার পাশাপাশি পিজিটি, সিডিডি সার্জন এ ধরণের যোগ্যতার কথা উল্লেখ করেছেন।


বিবার্তা/শ্রাবন/তাওহীদ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com