প্রাথমিকের শিক্ষকদের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান
প্রকাশ : ১২ জুন ২০১৯, ১৫:৩৯
প্রাথমিকের শিক্ষকদের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১০ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে ঝিনাইদহ জেলা জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মহাজোট।


প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারণের জন্য চাকরিকাল গণনা ও অন্যান্য আর্থিক সুবিধাদির প্রাপ্যতায় ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণসহ মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নসহ ১০ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি পেশ করেন।


বুধবার সকালে ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন তারা। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি প্রভাত কুমার, ঝিনাইদহ সদর শাখার সভাপতি নজরুল ইসলাম, আবু জাফর, আ. রশিদ, আকবর হোসেন প্রমুখ।


স্মারকলিপিতে দাবিসমূহ:
৫০% বেসরকারি চাকরিকাল গণনা করে গ্রেডেশন, পদোন্নতি তালিকা তৈরি, প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইমস্কেলের ভিত্তিতে উন্নীত স্কেল বাস্তবায়ন করা, প্রধান শিক্ষকদের গেজেট থেকে বাদ পড়া শিক্ষকদের গেজেট সংশোধন ক্রমে প্রধান শিক্ষকদের গেজেট প্রকাশ করা, জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয় সমূহের ৯৯ কোড পরিবর্তন করে ১ নং কোডে নিয়ে আশা সহ রেজিঃ বাদ দেয়া, পূর্বের নিয়োগকৃত শিক্ষকদের যোগ্যতা ভিত্তিক স্কেল প্রদান, বর্তমান শুধুমাত্র সহকারী শিক্ষক পিএসসির মাধ্যমে নিয়োগ দিয়ে প্রাথমিক ক্যাডার সার্ভিস চালু করা, বর্তমান নিয়োগ বিধিতে সহকারী শিক্ষকদের নূন্যতম যোগ্যতা বিএ পাশ নির্ধারণ করা হয়েছে বিধায় সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড ও মহাপরিচালক পর্যন্ত শতভাগ পদোন্নতির ব্যবস্থা করা, পিআরএল যাওয়া জাতীয়করণকৃত শিক্ষকদের আর্থিক সমস্যা সমাধান করা, মাননীয় প্রধানমন্ত্রীর ২৪ মে ২০১২ তারিখ জাতীয়করণের জন্য নীতিগত সিদ্ধান্ত গ্রহণের পূর্বে বাদ পড়া, চালু বিদ্যালয়, প্রমাণ স্বরূপ নিজ বিদ্যালয় থেকে ২০১২ সালে সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করা, উপজেলা ও জেলা যাচাই বাছাই কমিটি দ্বারা সুপারিশকৃত এবং মন্ত্রণালয় কর্তৃক তালিকাভুক্ত বিদ্যালয়গুলো জাতীয়করণের আওতায় আনা। জাতীয়করকৃত প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষকের পদ সৃষ্টি করা, জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ে দফতরি কাম-নৈশ প্রহরী নিয়োগের ব্যবস্থা করা।


বিবার্তা/কোরবান/তাওহীদ/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com