সাতক্ষীরায় বিপুল পরিমাণ সরকারি বই জব্দ
প্রকাশ : ১২ জুন ২০১৯, ১৪:০৭
সাতক্ষীরায় বিপুল পরিমাণ সরকারি বই জব্দ
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা থেকে বিপুল পরিমাণ সরকারি বই জব্দ করা হয়েছে।


মঙ্গলবার রাতে মৌতলা বাজারে স্থানীয়রা এ বইগুলো জব্দ করেন।


স্থানীয়রা জানান, পার্শ্ববর্তী শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের শামীম হোসেন নামের এক ব্যক্তি ৩ হাজার চারশো কেজি বই বিক্রি করতে যান ব্যবসায়ী বিশ্বজিৎ কুমারের দোকানে। এ সময় জনতা তাকে ধরে মৌতলা ইউনিয়ন পরিষদে নিয়ে যায়।


শামীম হোসেন বলেন, তিনি বইগুলো শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকরাম হোসেনের কাছ থেকে কিনেছেন।


এ বিষয়ে মৌতলা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, স্থানীয় জনতা বইসহ শামীমকে ধরে পরিষদে নিয়ে এলে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানায়। তিনি বইগুলো ইউনিয়ন পরিষদে রাখতে বলেছেন।


এদিকে শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকরাম হোসেন বলেন, রেজুলেশন করে বইগুলো বিক্রি করে দেয়া হয়েছে। তবে ভুলক্রমে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের বইগুলোও চলে গেছে। বইগুলো চেয়ারম্যানের হেফাজতে রাখতে বলা হয়েছে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য।


কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন বলেন, শিক্ষা অফিস থেকে নাকি রেজুলেশন করে ২০১৭ সালের বই বিক্রয় করা হয়েছে। কিন্তু মৌতলায় স্থানীয়রা বইগুলো জব্দ করে দেখেন ওই বইয়ের মধ্যে অনেকগুলো ২০১৮-২০১৯ সালের বইও রয়েছে। বিষয়টি আমাকে জানানোর পর আমি শিক্ষা কর্মকর্তাকে বলেছি; যারা একাজের সাথে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে কিভাবে ২০১৮-২০১৯ সালের বই আসলো বা কারা দিলো সে বিষয়টির সমাধান করা হবে।


বিবার্তা/সেলিম/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com