নদী বাঁচাতে নাটোরে নৌকা লংমার্চ শুরু
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৬, ১৮:৪১
নদী বাঁচাতে নাটোরে নৌকা লংমার্চ শুরু
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘নদী বাঁচাও-চলনবিল বাঁচাও’ স্লোগানে জলকপাট অপসারণসহ চার দফা দাবিতে নাটোরের গুরুদাসপুর থেকে রাজশাহীর চারঘাট অভিমুখে নৌকা লংমার্চ শুরু হয়েছে।


বুধবার সকাল ১০টায় গুরুদাসপুরের রসুনহাট ঘাটে নৌকা লংমার্চের উদ্ধোধন করেন গুরুদাসপুর পৌরসভার মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা।


এসময় নৌকা লংমার্চের আহবায়ক এমদাদুল হক মোল্লা, গুরুদাসপুর নদী রক্ষা আন্দোলন কমিটির সভাপতি অধ্যাপক আতাহার আলী, সেক্রেটারী মজিবর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


এসময় বক্তারা বলেন, রাজশাহীর পদ্মা নদীর চারঘাট এলাকায় বড়াল নদীর অভিমুখে স্লুইচগেট দিয়ে পানি প্রবাহ বন্ধ করে দেয়ায় চলনবিল অঞ্চলের আত্রাই, গুমানী, নন্দকুঁজাসহ ছোট বড় মোট ৩০টি নদী ও জলাশয় মরে যাচ্ছে। অবিলম্বে নদীর নাব্যতা ফেরাতে দ্রুত স্লুইচ গেট ও ব্রীজ অপসারণ করা না হলে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে বলে জানান তারা।


নৌ লংমার্চে চলনবিল অঞ্চলের নদী রক্ষা কমিটিসহ অন্তত ৩২টি সংগঠনের শতাধিক নৌকা অংশ নেয়।


নৌ-লংমার্চটি বেলা ২টার দিকে বড়াইগ্রামের রামাগাড়ি নামক স্থানে নির্মিত একটি জলকপাটে বাধাপ্রাপ্ত হয়ে সেখানে তারা সমাবেশ করেন। বড়াইগ্রামের জোয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চাঁদ মোহাম্মদ এতে সভাপতিত্ব করেন। সেখানে স্থানীয় লোকজন নদীরক্ষা কমিটির সাথে একাত্মতা ঘোষণা করেন।


বিবার্তা/জুবায়ের/পলাশ/নাজিম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com