ঈদের দিনও রোজা রেখেছেন বরিশালের ২০ গ্রামের মানুষ
প্রকাশ : ০৫ জুন ২০১৯, ১৬:৩১
ঈদের দিনও রোজা রেখেছেন বরিশালের ২০ গ্রামের মানুষ
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

বরিশালের গৌরনদী উপজেলার বাঙ্গিলা হামিউস সুন্নাহ কওমী মাদ্রাসার ৭ শিক্ষক ও ২৫০ জন ছাত্রসহ ২৪৫টি পরিবারের ১২ শতাধিক মুসলমান নারী-পুরুষ ঈদের দিনে রোজা রেখেছেন।


তারা ৩০টি রোজা পূর্ণ করে বৃহস্পতিবার ঈদ উৎসব পালন করবেন। ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান মাওলানা মুক্তি আবদুল কাদের অনুসারীদের ঈদের জামাত মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে স্থানীয়রা জানায়।


বুধবার ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান মাওলানা মুক্তি আবদুল কাদের বলেন, হাদীসে বর্ণিত আছে চাঁদ দেখে রোজা রাখা ও চাঁদ দেখে ঈদ কর। কেন্দ্রীয় চাঁদ দেখা কমিটির প্রথম ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে সঠিক ছিল। পরবর্তীতে রাত ১১টায় চাঁদ দেখা কমিটির ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে সঠিক হয়নি।


তিনি বলেন, এ কারণে কোরআন ও সন্নাহ’য় বিশ্বাস করে মাদ্রাসার ৭ শিক্ষক ও ২৫০ জন ছাত্রসহ আশপাশের ধুরিয়াইল, ধানডোবা, নন্দনপট্টি, চাঁদশী, বড়কসবা, চেংগুটিয়াসহ ২০টি গ্রামের ২৪৫টি পরিবারের ১২ শতাধিক মানুষ বুধবার ভোররাতে সেহরী খেয়ে রোজা রেখেছেন।


মাওলানা মুক্তি আবদুল কাদের বলেন, এসব মানুষ ৩০টি রোজা পূর্ণ করে বৃহস্পতিবার ঈদ উৎসব পালন করবেন। আমার ২৫ জন ছাত্র রমজান মাসে ২৫টি জামে মসজিদে ইমামতি করেছে, তারা ওইসব মসজিদে ঈদের নামাজও পড়ায় নাই বলে দাবি করছেন মুক্তি আবদুল কাদের।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com