শিরোনাম
টাঙ্গাইল মহাসড়কে ডিসির গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, ৫৫ কিমি যানজট
প্রকাশ : ০৪ জুন ২০১৯, ১৪:৫২
টাঙ্গাইল মহাসড়কে ডিসির গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, ৫৫ কিমি যানজট
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বিক্রমহাটি এলাকায় যানজটের প্রতিবাদে উত্তরবঙ্গগামী যানবাহন থেকে যাত্রীরা নেমে মহাসড়কে টায়ার জালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। এতে করে মহাসড়কের দুইপাশে অন্তত ৫৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।


মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার বিক্রমহাটিতে এ আগুন দেয়ার ঘটনা ঘটে। মহাসড়কের একপাশে প্রায় পুরো এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।


বিক্রমহাটি এলাকায় সাধারণ যাত্রীরা গাড়ি থেকে নেমে মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে টায়ারে আগুন লাগিয়ে বিক্ষোভ করছে। তবে সকাল সাড়ে আটটা থেকে সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। কারণ হিসেবে সেতু সংশ্লিষ্টরা জানিয়েছে সিরাজগঞ্জের অংশে গাড়ির যানজটের কারণে সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। সেতুর পশ্চিমপাড় স্বাভাবিক হওয়ার পর পুনরায় টোল আদায় শুরু হবে।



অপরদিকে সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৫ হাজার ২৭১ টি গাড়ি পার হয়েছে। এতে সেতুর টোল আদায় হয়েছে ২ কোটি ৪৪ হাজার ৯৬০টাকা।'


সাধারণ যাত্রীরা জানান, ঢাকাগামী যানবাহন ধীরগতিতে চললেও উত্তরবঙ্গগামী যানবাহন একেবারেই বন্ধ রয়েছে। এতে করে তারাসহ শিশু ও নারী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছে। মঙ্গলবার ভোর রাত থেকে এখন পর্যন্ত মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপুর্ব হতে মির্জাপুর উপজেলার পাকুল্লা পর্যন্ত রয়েছে গাড়ির দীর্ঘ সারি। এছাড়া সড়কে বিভিন্ন এলাকায় পরিবহনের অপেক্ষায় দাড়িয়ে রয়েছেন অসংখ্য যাত্রী।


তবে এখনও মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, বাঐখোলা, করটিয়া হাটবাইপাস, নাটিয়াপাড়া ও পাকুল্লায় যানজট অব্যাহত রয়েছে।


হানিফ পরিবহনের চালক নাজমুল মিয়া বলেন, মহাসড়কে প্রচুর গাড়ির চাপ রয়েছে। ফলে সকাল থেকে মির্জাপুরের পাকুল্লা হতে টাঙ্গাইলের বাঐখোলা আসতে যেখানে ১০ থেকে ১৫ মিনিট সময় লাগতো সেখানে আজকে লেগেছে প্রায় তিন ঘন্টা।


কুড়িগ্রাম গামী বাস চালক রফিক মিয়া জানান, নারায়নগঞ্জ থেকে রাত ৩টায় তিনি গাড়ী ছেড়েছেন। তবে দুপুর প্রায় দেড়টা বাজলেও তিনি আটকে রয়েছেন টাঙ্গাইল মহাসড়কের আশেকপুর বাইপাসে।


টাঙ্গাইল ট্রাফিক পুলিশ বিভাগের উপ-পরিদর্শক (টি.এস.আই) জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পারে টোলপ্লাজা বন্ধ থাকায এ যানজটের সৃষ্টি হয়। বেলা সাড়ে ১১টায় যানজটে ক্ষুব্ধ উত্তরবঙ্গগামী যাত্রীরা টাঙ্গাইল সদর উপজেলার বিক্রমহাটিতে এ আগুন দেয়ার ঘটনাটি ঘটায়।


এসময় তারা নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামানের গাড়িতে আগুন ধরিয়ে দেয়।


এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার (ওসি) মোশারফ হোসেন জানান, গতকালের তুলনায় আজ গাড়ির বাড়তি চাপ রয়েছে। ফলে থেমে থেমে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পার হতে প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। সিরাজগঞ্জ থেকে গাড়ি টানতে না পাড়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com