শিরোনাম
যশোর জেলা ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে গুঞ্জন
প্রকাশ : ৩১ মে ২০১৯, ১৫:৫৭
যশোর জেলা ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে গুঞ্জন
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোর জেলা ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে। শিগগিরই ঘোষণা হতে পারে কমিটি। আর সেই কমিটিতে সভাপতি পদে আবারো ফিরছেন রওশন ইকবাল শাহী। এমন গুঞ্জনে দলীয় সতীর্থদের একাংশ ঘোর বিরোধিতায় নেমেছেন। তারা নানা অভিযোগও তুলেছে। এ নিয়ে নিজেদের গ্রুপের মধ্যেই চলছে স্নায়ুযুদ্ধ। সেটি স্পষ্ট পরপর দুদিনের সংবাদ সম্মেলনে।


বুধবার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নানা অভিযোগ করে শাহীকে পদে না রাখার দাবি জানানো হয়। একদিন পরে বৃহস্পতিবার আবার সংবাদ সম্মেলন করা হয়। সেখানে বলা হয় ‘গতকালের সংবাদ সম্মেলনের সব অভিযোগ সঠিক নয়। এজন্য প্রভাবিত হয়ে সংবাদ সম্মেলন করা হয়। এতে শাহীর ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এজন্য আমরা দুঃখিত, ক্ষমা প্রার্থনা করছি।


কার ইশরায় ছাত্রলীগের একাংশ শাহীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করল? আবার একদিন পর সুর পাল্টে গেল- সেটা পরিষ্কার নয়। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে যশোর সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এমএম রবিউল ইসলাম বলেন, আসলে বিশেষ কারণে প্রভাবিত হয়েই ওই সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থাপিত তথ্যে সাবেক সভাপতি রওশন ইকবাল শাহীর যথেষ্ট সুনাম ক্ষুণ্ন হয়েছে। আমরা না বুঝেই এমন তথ্য পরিবেশন করেছি। এজন্য আমরা দুঃখিত।


এর আগে বুধবার সংবাদ সম্মেলনে শাহীর বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি। দুটি সংবাদ সম্মেলনেই ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


দলীয় সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১০ জুলাই যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের একসপ্তাহ পর রওশন ইকবাল শাহীকে সভাপতি ও ছালছাবিল আহমেদ জিসানকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়। দুই বছর দায়িত্ব পালন করলেও পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যর্থ হন সভাপতি ও সাধারণ সম্পাদক।


সর্বশেষ ১৪ মার্চ শহরের পুরাতন কসবা এলাকায় চাঁদার দাবিতে নয়ন চৌধুরী সাজু নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়। এই হত্যা মামলার প্রধান আসামি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছালছাবিল ইসলাম জিসান। হত্যাকাণ্ডে জেলা ছাত্রলীগের সংশ্লিষ্টতায় সংগঠনের ভাবমূর্তি চরম সংকটে পড়ে।


বিষয়টি আমলে নিয়ে গত ১৯ মার্চ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসানকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। একইসঙ্গে জেলা কমিটি বিলুপ্ত করা হয়।


ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, ছালছাবিল আহমেদ জিসানের বিরুদ্ধে সংগঠনের নীতি আদর্শ পরিপন্থী নৈতিক স্খলনজনিত গুরুতর অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এজন্য তাকে সংগঠনের সকল কার্যক্রম থেকে স্থায়ী বহিষ্কার করা হলো। সেইসাথে যশোর জেলা ছাত্রলীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।


বিবার্তা/তুহিন/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com