শিরোনাম
কালিয়াকৈরে ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ করাতকল উচ্ছেদ
প্রকাশ : ২৯ মে ২০১৯, ১১:২০
কালিয়াকৈরে ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ করাতকল উচ্ছেদ
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া এলাকার বন বিভাগের জায়গায় গড়ে উঠা অবৈধ করাতকল উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ছয়টি করাতকলের মালামাল জব্দ করা হয়।


উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের এলাকায় মঙ্গলবার দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।


জব্দকৃত অবৈধ করাতকল মালিক হলো- ফুলবাড়িয়া ইউনিয়নের সিঙ্গাপুর এলাকার শফিক মিয়া, একই মজিদচালা বাজার এলাকার আব্দুল কাদের মিয়া, জাথালিয়া এলাকার আলহাজ হোসেন, ফুলবাড়িয়ার আব্দুল হাকিম মিয়া।


লাইসেন্সবিহীন, সংরক্ষিত বনভূমির ১০ কিলোমিটারের মধ্যে অবস্থিত করাতকলের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে করাতকলের কর্মরত ব্যক্তিরা পালিয়ে গেলে করাত কলের বিভিন্ন যন্ত্রাংশ জব্দ করা হয়।


এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ ইশতিয়াক আহমেদ।


এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা সহকারী বন সংরক্ষক এনামুল হক, কাচিঘাটা রেঞ্জের কর্মকর্তা মহসিন হোসেন, কাচিঘাটা সদর বিট কর্মকর্তা আব্দুল আওয়াল, খলিশাজানি বিট কর্মকর্তা রফিকুল ইসলাম, জাথালিয়া বিট কর্মকর্তা হুমায়ন কবির, চন্দ্রা বিট কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম ও কালিয়াকৈর থানার সহকারি উপ-পরিদর্শক আবুল কাশেম।


কালিয়াকৈর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ ইশতিয়াক আহমেদ বলেন, অবৈধভাবে গড়ে উঠা করাতকল উচ্ছেদ করে তার বিভিন্ন যন্ত্রাংশ জব্দ করা হয়েছে এবং বন বিভাগকে করাত কলসমূহের বিরুদ্ধে বন আদালতে নিয়মিত মামলা দায়ের করার জন্য নির্দেশ প্রদান করা হয়।


এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


বিবার্তা/তুহিন/তাওহীদ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com