‘বঙ্গবন্ধু ও নজরুলের মধ্যে অসাধারণ মিল রয়েছে’
প্রকাশ : ২৫ মে ২০১৯, ২১:০৩
‘বঙ্গবন্ধু ও নজরুলের মধ্যে অসাধারণ মিল রয়েছে’
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধু এবং নজরুলের মধ্যে অসাধারণ মিল রয়েছে। তারা মানবতার কল্যাণে নিবেদিত ছিলেন। নজরুল আমাদের প্রতিবাদের ভাষা শিখিয়েছেন। ১৯৭১ সালে নজরুলের লিখনি মুক্তিযোদ্ধাদের প্রেরণা জুগিয়েছে।


নজরুল-চেতনায় বঙ্গবন্ধুর বাংলাদেশ স্লোগান নিয়ে জাতীয় পর্যায়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ময়মনসিংহের ত্রিশালে শনিবার বিকেলে তিন দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, কবি নজরুল আছেন এ দেশের প্রকৃতিতে। তিনি লিখেছেন অসংখ্য গান, কবিতা ও গজল। তিনি ছিলেন প্রেমের কবি, সাম্যের কবি, মানবতার কবি। বিদ্রোহী কবিতার জন্য নজরুল জেলও খেটেছেন।


সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ধর্ম মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও ত্রিশালের সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানী, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী।


এতে স্মারক বক্তা ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষ। স্বাগত বক্তা ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল।


এসময় ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এদিকে জয়ন্তী উপলক্ষে নজরুল একাডেমী মাঠে তিন দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com