শিরোনাম
পুলিশের অভিযানে এক ব্যক্তির মৃত্যু, সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ
প্রকাশ : ২৫ মে ২০১৯, ১০:৪৩
পুলিশের অভিযানে এক ব্যক্তির মৃত্যু, সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের গোপালপুরে জুয়া খেলার সময় পুলিশের অভিযানে আব্দুল হাকিম (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে পুলিশের নির্যাতনে ওই ব্যক্তি মারা গেছে বলে দাবি করেছে এলাকাবাসী।


এ ঘটনায় পুলিশ ওই জুয়ার আসর থেকে চারজনকে আটক করেছে। শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে।


হাকিম ঝাওয়াইল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে ও পেশায় মাংস ব্যবসায়ী।


ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় শুক্রবার রাতে গোপালপুর থানা ঘেরাও করে এলাকাবাসী। এ সময় পুলিশের শাস্তির দাবিতে মধুপুর-গোপালপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। এক পর্যায়ে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে তারা।


অভিযানের নেতৃত্ব দেয়া গোপালপুর থানার এসআই আবু তাহের জানান, জুয়ার আসর থেকে সুরুজ্জামান, রিপন রায়, হারাধন চন্দ্র বিশ্বাস ও গৌরাঙ্গ রায় নামক চারজনকে আটক করা হয়েছে। তারা অভিযান শেষে থানায় ফিরে আসার পর আব্দুল হাকিম নামক একজনের মৃত্যুর সংবাদ পেয়েছেন।


তবে এলাকাবাসীর অভিযোগ, পুলিশ একটি মাইক্রোবাস নিয়ে সাদা পোশাকে সেখানে গিয়ে তাদের সবাইকে ধরে ফেলে। পরে প্রত্যেককে চর থাপ্পর মারে। এতে আব্দুল হাকিম অসুস্থ হয়ে ঢলে পড়ে। পরে পুলিশ তাকে ফেলে চারজনকে নিয়ে চলে যায়।


ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে আব্দুল হাকিমকে মাঠে পড়ে থাকতে দেখেন। পরে আরো কয়েকজনের সহায়তায় তিনি হাকিমকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আব্দুল হাকিমের মৃত্যুর খবর এলাকায় পৌঁছার পর মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠে। ইফতারের পর কয়েকশ মানুষ গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ভীড় করে। হাকিমের মৃত্যুর জন্য দোষী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান তারা।


এ প্রসঙ্গে গোপালপুর থানার ওসি হাসান আল মামুন বলেন, ঝাওয়াইল ইউনিয়নের ঝাওয়াইল টেকনিক্যাল কলেজ মাঠে কিছু লোক টাকার বিনিময়ে তাস খেলছিল এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে চারজনকে আটক করা হয়। দুজন দৌঁড়ে পালায়। আটকদের নিয়ে পুলিশ চলে আসে। পরে খবর পাওয়া যায় যে দৌঁড়ে পালানো একজন মারা গেছে।


বিবার্তা/তোফাজ্জল/তাওহীদ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com