শিরোনাম
সেই ইটভাটা সরিয়ে নেয়ার নির্দেশ ভ্রাম্যমাণ আদালতের
প্রকাশ : ২১ মে ২০১৯, ১০:১৫
সেই ইটভাটা সরিয়ে নেয়ার নির্দেশ ভ্রাম্যমাণ আদালতের
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের মির্জাপুরের সেই এএনবি-২ ইটভাটা সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এছাড়া আবাসিক এলাকায় অনুমোদনহীন ইটভাটা স্থাপনের অপরাধে ভাটা মালিকের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।


ভ্রাম্যামান আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঈনুল হক আগামী তিন মাসের মধ্যে ওই এলাকা থেকে ইটভাটা সরিয়ে নেয়ার নির্দেশ দেন এবং জরিমানা আদায় করেন।


ভ্রাম্যমাণ আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঈনুল হকের নেতৃত্বে টাঙ্গাইল জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক) ও টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদফতরের একটি দল যৌথভাবে সোমবার এ অভিযান চালায়।


এ সময় দুদক টাঙ্গাইল জেলার উপ-পরিচালজক মোস্তাফিজুর রহমান, কোর্ট পরিদর্শক বুলু মিয়া, এসি সিরাজুল হক, টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মুহাম্মেদ মুজাহিদুল ইসলাম, পরিদর্শক সজীব কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।


মির্জাপুর উপজেলার বহুরিয়া ইউনিয়নের বহুরিয়া পূর্বপাড়া এলাকার এএনবি-২ ইটভাটার চিমনি থেকে বের হওয়া বিষাক্ত ধোঁয়ায় প্রায় ২০ একর জমির ধান নষ্ট হয়। এছাড়া ভাটাসংলগ্ন এলাকায় গাছ থেকে ছোট ছোট আম ঝরে পড়ে।


উপজেলার গোড়াই ইউনিয়নের সোহাগপাড়া গ্রামের আব্দুর রহিম ও তার আত্মীয় গাজীপুরের কড্ডা এলাকার রেজাউল করিম মিলে বহুরিয়া গ্রামের পূর্বপাড়ায় আবাদি জমি উপর এএনবি-২ নামে একটি ইটভাটা স্থাপন করেন। ভাটার তিন দিকে আবাদী জমি ও একপাশে নদী ঘেরা ওই এলাকায় ৭/৮ একর আবাদী জমি ভাড়া নিয়ে সংশ্লিষ্ট দফতরের অনুমোদন ছাড়া ভাটাটি চালু করে তারা।


বিবার্তা/তোফাজ্জল/জাকিয়া


>>টাঙ্গাইলে ইটভাটায় কৃষকের স্বপ্ন ছাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com