শিরোনাম
ঢাকা ও চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩ ছিনতাইকারী
প্রকাশ : ২০ মে ২০১৯, ০৯:৩০
ঢাকা ও চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩ ছিনতাইকারী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর হাজারীবাগে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুইজন ছিনতাইকারী নিহত হয়েছে। সোমবার ভোর পৌনে ৪টার দিকে হাজারীবাগের মধুসিটির সামনে এ ঘটনা ঘটে।


র‌্যাবের দাবি, নিহতরা শ্রীমঙ্গল থেকে চা-পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই করে পালিয়ে ঢাকায় আসার পর এ ঘটনা ঘটে। নিহতরা হলো- মনির (৪৫) ও গিয়াস (৩৩)।


এ সময় র‌্যাবের দুইজন সহকারী উপ-পরিদর্শকও (এএসআই) আহত হয়েছেন। কাভার্ডভ্যান থেকে বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।


র‌্যাব জানায়, শ্রীমঙ্গল থেকে ইস্পাহানী কোম্পানির একটি চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই করে নিয়ে ঢাকায় চলে আসে ছিনতাইকারী চক্র। কাভার্ডভ্যানটি গাবতলী দিয়ে বেড়িবাঁধ হয়ে পুরান ঢাকার দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় মধুসিটির সামনে র‌্যাব সদস্যরা কাভার্ডভ্যানটিকে থামানোর চেষ্টা করলে ভ্যানটি একটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে।


এরপর কাভার্ডভ্যানে অবস্থান করা কয়েকজন র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। র‌্যাব সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে দুইজন গুলিবিদ্ধ হয় এবং আরো কয়েকজন পালিয়ে যায়।


গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।


নিহতদের সঙ্গে থাকা পরিচয়পত্র দেখে তাদের নাম জানা যায়। পরে শ্রীমঙ্গল পুলিশের বরাত দিয়ে র‌্যাব জানায়, নিহত মনিরের বিরুদ্ধে ছিনতাইসহ ২১টি বিভিন্ন মামলা রয়েছে। মনির এ ছিনতাইকারী চক্রের মূলহোতা। নিহত চালক গিয়াস ছিনতাইকৃত কাভার্ডভ্যান বিভিন্ন জায়গায় নিয়ে যেত।


র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করে বলেন, অন্তত ৮-৯ টন চা-পাতাসহ কাভার্ডভ্যানটি ছিনতাই করে ঢাকায় নিয়ে আসা হয়। কাভার্ডভ্যানটিকে থামানোর চেষ্টা করলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি করে। পরে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি করলে ছিনতাইকারী চক্রের দুই সদস্য মারা যান।


এদিকে চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার পলোগ্রাউন্ড এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মনসুর (৪০) নামে ছিনতাই মামলার এক আসামি নিহত হয়েছে। রবিবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।


মনসুরের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় ছিনতাইয়ের ঘটনার চারটি মামলা রয়েছে। সে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই চক্রের অন্যতম সদস্য। ঘটনাস্থল থেকে একটি এলজি উদ্ধার করা হয়েছে।


বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত ) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, একটি চক্র ছিনতাইয়ের উদ্দেশে পোলোগ্রাউন্ড মাঠের পাশে অবস্থান করছে, এমন এক গোপন সংবাদে সেখানে অভিযানে যায় পুলিশ। এ সময় ছিনতাকারী চক্রের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে।


আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। একপর্যায়ে ছিনতাইকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


তিনি বলেন, পরে আমরা নিহত ব্যক্তির নাম মনসুর বলে শনাক্ত করি। সে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাই চক্রের অন্যতম সদস্য।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com