শিরোনাম
শ্রমিক মৃত্যুর গুজবে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ
প্রকাশ : ১৯ মে ২০১৯, ১৫:৩২
শ্রমিক মৃত্যুর গুজবে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাথুলিতে শ্রমিকবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক শ্রমিক মারা যাওয়ার গুজবে মহাসড়ক অবরোধ করে দুর্ঘটনায় আহত শ্রমিকরা।


রবিবার সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বাথুলি এলাকায় রাইজিং গ্রুপের মাহমুদা এটার্চ লিমিটেড কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রাখে।


আহতদের মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছে চিকিৎসকরা।


তবে আহতদের মধ্যে এক শ্রমিক মারা গেছে এমন গুজবে আহত শ্রমিকদের সহকর্মীরা ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে যানচলাচল বন্ধ করে বিক্ষোভ করেছে। এতে ঢাকা-আরিচা মহাসড়কে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।


পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সড়িয়ে দিলে প্রায় ১ ঘন্টা পর সড়কে যানচলাচল স্বাভাবিক হয়।


পুলিশ জানায়, সকালে ধামরাইয়ের বাথুলি এলাকা মাহমুদা এ্যাটায়ার্স লিমিটেড পোশাক কারখানার শ্রমিকবাহী বাস মানিকগঞ্জ থেকে কারখানায় যাওয়ার পথে ঢাকা-আরিচা মহাসড়কের বাথুলিতে পৌঁছলে ট্রাকের সাথে সংঘর্ষ হয়। তাদের উদ্ধার করে কারখানায় নেয়ার পর আহত অবস্থায় ফেলে রাখা হয়।


এ সময় শ্রমিকদের চাপে তাদের হাসপাতালে পাঠাতে বাধ্য হয় কারখানা কর্তৃপক্ষ। তবে অ্যাম্বুলেন্সে না নিয়ে তাদের বাসে করে হাসপাতালে পাঠানো হলে বিক্ষোভ করতে থাকে তারা। একপর্যায়ে এক শ্রমিক নিহত হয়েছে এমন গুজব ছড়ালে মহাসড়কে নেমে আসে কারখানার শ্রমিকরা। প্রায় দেড় ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে তারা।


সড়ক অবরোধের কারনে মহাসড়কটির উভয় পাশে প্রায় ২০ কিমি দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ধামরাই থানা পুলিশ ও শিল্প পুলিশ গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে প্রায় ১ ঘন্টা পর সড়কটি দিয়ে যানচলাচল স্বাভাবিক হয়।


বিবার্তা/তাওহীদ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com