শিরোনাম
কক্সবাজার থেকে মালয়েশিয়াগামী ৮৪ রোহিঙ্গা উদ্ধার
প্রকাশ : ১৮ মে ২০১৯, ১২:৪৮
কক্সবাজার থেকে মালয়েশিয়াগামী ৮৪ রোহিঙ্গা উদ্ধার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় কক্সবাজার ও সেন্টমার্টিন থেকে ৮৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ ও কোস্টগার্ড। এ সময় পাঁচ দালালকেও আটক করা হয়।


শনিবার ভোরে কক্সবাজারের পেকুয়া ও সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ থেকে তাদের উদ্ধার করা হয়।


পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, সাগরপথে ট্রলারযোগে মালয়েশিয়া যাওয়ার জন্য দালালচক্র পেকুয়ার উজানটিয়া জেটিঘাটে লোকজন জড়ো করে। এমন সংবাদে ভিত্তিতে ওই স্থানে অভিযান চালিয়ে ৬৭ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।


তিনি বলেন, তাদের মধ্যে ২১ জন পুরুষ, ৩১ জন নারী ও ১৫ জন শিশু রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে দালালদের মাধ্যমে সাগরপথে মালয়েশিয়া যাবার জন্য এসেছিল বলে জানায়।


এদিকে কোস্টগার্ড টেকনাফ স্টেশনের কমান্ডার ফয়েজুল ইসলাম মণ্ডল জানান, সেন্টমার্টিন সৈকত এলাকায় সমবেত হওয়ার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৭ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।


তিনি বলেন, এদের মধ্য উদ্ধার হওয়া সাতজন নারী এবং ১০ জন পুরুষ রয়েছে। এ ছাড়া মানবপাচারকারী দালাল চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। তাদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।


টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, উদ্ধার ১৭ রোহিঙ্গাদের স্ব স্ব শিবিরে ফেরত পাঠানো হচ্ছে এবং পাঁচজন পাচারকারীর বিরুদ্ধে মামলা রুজু করে কক্সবাজার আদালতে পাঠানো হবে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com