শিরোনাম
টাঙ্গাইলে বেইলি সেতু ভেঙে খালে, যোগাযোগ বন্ধ
প্রকাশ : ১১ মে ২০১৯, ১৫:৪৯
টাঙ্গাইলে বেইলি সেতু ভেঙে খালে, যোগাযোগ বন্ধ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের চারাবাড়ি সড়কের সন্তোষে বালুভর্তি ট্রাকের ওজনে বেইলি সেতু ভেঙে জেলার পশ্চিম চরাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।


শনিবার সকালে সদর উপজেলার চারাবাড়ি সড়কের সন্তোষ বাজারের পশ্চিম পাশে লালপুল নামে খ্যাত এ বেইলি সেতুটি ভেঙে পড়ে।


জানা যায়, সকালে সেতু দিয়ে বালুভর্তি একটি বড় ট্রাক যাওয়ার সময় সেতুটি হেলে পড়তে থাকে। এসময় ট্রাকটি দ্রুত সেতু পার হয়ে সড়কে উঠে যায়। এর কিছু সময় পরই সেতুটি ভেঙে পড়ে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সেতুটি ভেঙে পড়ায় টাঙ্গাইল জেলার পশ্চিম চরাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে।


প্রত্যক্ষদর্শীরা জানা যায়, শনিবার সকালে সদর উপজেলার চারাবাড়ি সড়কের সন্তোষ বাজারের পশ্চিম পাশে লালপুল নামে খ্যাত এ বেইলি সেতু দিয়ে বালুভর্তি একটি বড় ট্রাক পারা হলে সেতুটি হেলে পড়ে। এ ঘটনার পর বর্তমানে টাঙ্গাইল জেলার পশ্চিম চরাঞ্চলের সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।


স্থানীয় রশিদ, আমিনুর রহমানসহ কয়েকজন অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে সেতুটি ঝুঁকিপূর্ণ ছিল। সেতুটি মেরামত করার কথা থাকলেও শেষ পর্যন্ত তা আর মেরামত করা হয়নি। এখন সেতুটি ভেঙে পড়ায় আমাদের প্রতিদিনের কাজকর্মে অনেক সমস্যা হবে।


এছাড়াও দীর্ঘদিন সেতুটি এ অবস্থায় পড়ে থাকলে স্কুল-কলেজের শিক্ষার্থী ও স্থানীয়দের জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হবে। তবে পশ্চিমাঞ্চলের মানুষের স্বাভাবিক চলাচলের সুবিধার্থে দ্রুত সেতুটি নির্মাণের দাবী জানান তারা।


এ প্রসঙ্গে টাঙ্গাইল এলজিইডির প্রধান প্রকৌশলী মো. গোলাম আযম জানান, সেতুটি জেলার আঞ্চলিক সড়কে চলাচলে ব্যবহৃত হলেও এটা একটি গুরুত্বপূর্ণ সড়ক। এ কারণে ওই এলাকার জনস্বার্থে দ্রুতই বিকল্প ব্যবস্থা করা হবে। এছাড়াও অতিদ্রুত সময়ের মধ্যেই নতুন একটি সেতু নির্মাণ করা হবে বলেও জানান তিনি।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com