‘মাশরাফিকে নিয়ে চিকিৎসকদের মন্তব্য গ্রহণযোগ্য নয়’
প্রকাশ : ১০ মে ২০১৯, ২২:৪৭
‘মাশরাফিকে নিয়ে চিকিৎসকদের মন্তব্য গ্রহণযোগ্য নয়’
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

নড়াইলের সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে কয়েকজন চিকিৎসক সামাজিক যোগাযোগের মাধ্যমে যেসব মন্তব্য করেছেন, তা কোনোভাবেই ‘গ্রহণযোগ্য নয়’ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।


শুক্রবার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, চিকিৎসকদের কাছে জাতির প্রত্যাশা অনেক।


স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, জেলা পর্যায়ের হাসপাতালের সভাপতি থাকেন সংসদ সদস্য। এলাকার হাসপাতালে সমস্যা থাকলে সেটা দেখভালের দায়িত্বও এমপির। উনি (মাশরাফি) সভাপতি হিসেবে হাসপাতালে গেছেন। রোগীদের কষ্টের কথা শুনেছেন। ডাক্তার সাহেবদেরকে ওই মুহূর্তে পান নাই। যাকে পান নাই নম্বর নিয়েছেন। তার সঙ্গে কথা বলেছেন। কিছু কথার মধ্যে হয়ত একটু ক্ষোভ প্রকাশ হয়েছে। যারা অতি উৎসাহী হয়ে ওই ঘটনা ভিডিও করেছেন এবং পরে আবার ফেসবুকে ছেড়ে দিয়েছেন, নানা মন্তব্য করেছেন, তাদের ওই কাজ কোনোভাবেই কাঙ্ক্ষিত ছিল না।



চিকিৎসকদের উদ্দেশে ডা. মুরাদ হাসান বলেন, আমরা সেবা করব মানুষের। সেবা করতে গিয়ে যদি আমরা নির্বাচিত জনপ্রতিনিধিদের অশ্লীল ভাষায় আক্রমণ করি, অশ্রাব্য ভাষায় কথা বলি- এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।


দেশে চিকিৎসক সংকট নিরসনে কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি প্রায় ৫ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে। শিগগিরই উপজেলা, জেলা পর্যায়ে চাহিদা অনুযায়ী তাদের পদায়ন করা হবে। আশা করি সংকট অনেকটাই কমে আসবে।


একইদিন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, এ হাসপাতালে শয্যা রয়েছে ১৩০০। অথচ রোগী ভর্তি থাকেন আড়াই হাজার থেকে তিন হাজার। সুতরাং সংকট থাকবে। তবে সংকট নিরসনে কাজ চলছে। অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। এ হাসপাতালের সক্ষমতা বাড়ানো হবে।


বিবার্তা/জাহেদ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com