‘পাঠ্যপুস্তকে ভুল-ত্রুটি সংশোধনের কাজ চলছে’
প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৯, ২০:৪২
‘পাঠ্যপুস্তকে ভুল-ত্রুটি সংশোধনের কাজ চলছে’
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, দেশের সব পাঠ্যপুস্তক পর্যালোচনা করে ভুল-ত্রুটি সংশোধনের কাজ চলছে।


শনিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের নিয়ে মাসিক সমন্বয় সভায় যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।


এসময় তিনি বলেন, পাঠ্যপুস্তকে কোথাও কোথাও অসঙ্গতি আছে, কিছু সমস্যা আছে, আমরা এবছর সব পাঠ্যপুস্তক পুনঃবিবেচনা করছি, রিভিউ করছি। কাজেই সেখানে যে সমস্যা আছে, যা আমরা চিহ্নিত করতে পেরেছি সেগুলো সংশোধনের কাজ চলছে। এসময় তিনি সাংবাদিকদেরও আহ্বান জানান পাঠ্য বইয়ে কোনো ভুল থাকলে তা ধরিয়ে দিতে।


দীপু মনি বলেন, এসএসসি পরীক্ষা যেমন প্রশ্ন ফাঁসমুক্ত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে, এইচএসসি পরীক্ষাও এখনো পর্যন্ত আল্লাহর রহমতে অত্যন্ত ভালোভাবে হচ্ছে। এ ক্ষেত্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকদের অবদান রয়েছে। তাই দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।


চাঁদপুর সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল ইসলাম দেওয়ানের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমার সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সাংগঠনিক সম্পাদক তাফজ্জল হোসেন এসডু পাটোয়ারী।


এছাড়াও নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানাসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/ইমরান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com