লালমনিরহাটে বিজিবির অভিযানে মাদকদ্রব্য উদ্ধার
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ১৮:৫৬
লালমনিরহাটে বিজিবির অভিযানে মাদকদ্রব্য উদ্ধার
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) এর আওতাধীন বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা ১৫০ বোতল বিদেশি মদ, ১৫০ বোতল ফেনসিডিল ও ৫ কেজি গাঁজা উদ্ধার করেছে।


মঙ্গলবার দুপুরের পর অভিযান চালিয়ে বাগভান্ডার বিওপি ও দৈখাওয়া বিওপির সদস্যগণ এই মাদকদ্রব্য গুলো উদ্ধার করেন।


লালমনিরহাট বিজিবি সূত্র জানায়, লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) এর আওতাধীন বাগভান্ডার বিওপি’র সীমান্ত পিলার ৯৫৭/৪-এস হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে খুটিপাড়া নামক এলাকা হতে ও দৈখাওয়া বিওপি’র সীমান্ত পিলার ৯০২/৯-এস হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ভুটিয়া মঙ্গল নামক এলাকায় ১৫০ বোতল বিদেশি মদ, ১৫০ বোতল ফেনসিডিল ও ৫ কেজি গাঁজা উদ্ধার করে বিজিবি সদস্যরা।


সূত্র জানায়, পরে বিজিবি সদস্যরা মাদকদ্রব্য গুলোর জব্দ তালিকা করেন। জব্দকৃত মাদকের আনুমানিক মূল্য ১ লাখ ৩৬ হাজার টাকা। অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সব সীমান্ত এলাকায় মাদকদ্রব্য ও চোরাচালান প্রতিরোধ অভিযান অব্যাহত আছে বলেও সূত্রটি নিশ্চিত করেছে।


লালমনিরহাট ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মো. আনোয়ার-উল-আলম বলেন, সীমান্তে নিয়োজিত বিজিবি সদস্যদের মাদকের বিরুদ্ধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। সেই নির্দেশনার মোতাবেক বিজিবি সদস্যগণ সীমান্তে টহল তৎপরতা আরো জোরদারসহ যথাযথ কার্যকরী ব্যবস্থা গ্রহণ করছেন।


তিনি আরো বলেন, সীমান্তবর্তী মানুষকে অবৈধ অনুপ্রবেশ, চোরাকারবারী এবং আন্তঃসীমান্ত অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ব্যাপক গণসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে বিজিবি। সীমান্তবাসীদের পাশাপাশি সংশ্লিষ্ট সকলের সাথে গণমাধ্যমের সক্রিয় ভূমিকা সীমান্তকে আরো নিরাপদ ও সুরক্ষিত রাখতে সহায়তা করবে বলেও তিনি মনে করেন।


বিবার্তা/জিন্না/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com