বিএনপির সাবেক মন্ত্রী আমিনুল হক আর নেই
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১২:২৬
বিএনপির সাবেক মন্ত্রী আমিনুল হক আর নেই
তানোর (রাজশাহী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাবেক এমপি ব্যারিস্টার আমিনুল হক আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


তিনি রবিবার সকাল ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা গেছেন। রাজশাহীর জেলার গোদাগাড়ী উপজেলার ডাংপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।


আমিনুল হককে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ডাংপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে সোমবার দাফন করা হবে।


রাজশাহীর সাবেক মেয়র ওবিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান জানান, আমিনুল হক দীর্ঘদিন হাই প্রেসার, শ্বাসকষ্টসহ বিবিধ রোগে ভুগছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে একাধিকবার চিকিৎসা করাতে সিঙ্গাপুর গিয়েছেন। সর্বশেষ নির্বাচনের পর তিনি আবারও চিকিৎসা করাতে সিঙ্গাপুরের মাউথ এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হলে পরে তাকে দেশে এনে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে ভর্তি করা হয়।


ব্যারিস্টার আমিনুল হক রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসন থেকে বিএনপির মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ থেকে ২০০৭ সালের তত্ত্ববধায়ক সরকারের আগে পর্যন্ত এমপি ও মন্ত্রী ছিলেন। বেগম খালেদা জিয়ার মন্ত্রীসভায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।


আমিনুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া তানোর উপজেলা বিএনপির সভাপতি মোজাম্মেল হক খান, তানোর পৌর মেয়র ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান গভীর শোক প্রকাশ করেছেন।


বিবার্তা/অসীম/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com