শিরোনাম
জমি নিয়ে বিরোধে বাড়ি-ঘর ভাঙচুর, আহত ১০
প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ১০:২৭
জমি নিয়ে বিরোধে বাড়ি-ঘর ভাঙচুর, আহত ১০
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে দেশীয় অস্ত্রের আঘাতে ১০ জন আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আহতদের আদিতমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আহতরা হলেন- উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী গ্রামের মৃত তাহাজ্জুল হোসেন তাহেরের ছেলে রফিকুল ইসলাম (৫০), লতিফুল ইসলাম (৫৬), লুৎফর রহমান (৬০), লুৎফর রহমানের ছেলে রবিউল ইসলাম শুকু (২৬) ও মোহাম্মদ আলীর ছেলে শাহজাহান আলী (৩৫)। তাদের অবস্থা গুরুতর। এছাড়া বাকি পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রফিকুল ইসলাম গংদের নিজেদের পৈত্রিক সুত্রে পাওয়া ৫ বিঘা জমি নিয়ে বিরোধ শুরু হয় তাদের প্রতিবেশী আবুল বাশার কসাইয়ের সঙ্গে। সেই জমিতে সোমবার দুপুরে গাছ লাগান লাগান রফিকুল। এ সময় বাশার লোকজন নিয়ে হামলা চালিয়ে রফিকুলকে মারপিট করে। তাকে বাঁচাতে এলে রফিকুলের ভাই ও ভাতিজাদেরও পিটিয়ে জখম করে। এ সময় তাদের ঘর-বাড়িও ভাঙচুর করে পালিয়ে যায় বাশার কসাইয়ের লোকজন।


পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে আশংকাজনক অবস্থায় পাঁচজনকে আদিতমারী হাসপাতালে ভর্তি করে এবং বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।


হাসপাতালে রফিকুল জানান, নিজেদের জমিতে গাছ লাগাচ্ছিলেন। এ সময় কিছু বুঝে ওঠার আগেই বাশার কসাই তার লোকজন নিয়ে তার উপর দেশী অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালিয়ে ১০ জনকে মারপিট করে এবং ঘর বাড়ি ভাঙচুর করে। চিকিৎসা শেষে হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা করা হবে।


আদিতমারী হাসপাতালে জরুরি বিভাগের দায়িত্ব থাকা উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সৌরভ দত্ত জানান, আহত পাঁচজনের মাথাসহ শরীর বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।


আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ রানা জানান, বিষয়টি তার জানা নেই। অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/জিন্না/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com