শিরোনাম
বান্দরবা‌নে যৌথবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৯, ১৬:১৭
বান্দরবা‌নে যৌথবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবা‌নের নাইক্ষ্যংছ‌ড়ি‌তে যৌথবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জ্ঞান শংকর চাকমা (৪৫) নামে একজন নিহত হয়েছে। সে রাঙ্গামাটির বাঘাইছড়ি হত্যাকাণ্ডে জড়িত বলে র‌্যাব জানিয়েছে।


এ সময় ঘটনাস্থল থে‌কে সাতটি এসএম‌জি, ৪৩৭ রাউন্ড গু‌লি, ১১ রাউন্ড খা‌লি খোসা ও চার লাখ ৩৬ হাজার টাকা উদ্ধার করা হ‌য়ে‌ছে। বুধবার দুপুরে নাইক্ষ্যংছ‌ড়ির দোছ‌ড়ি‌র তুলাতুলী এলাকায় এ ঘটনা ঘ‌টে।


র‌্যাবের দাবি, জ্ঞান শংকর চাকমা পার্বত্য চট্টগ্রামের সক্রিয় একটি সশস্ত্র সংগঠনের দুর্ধর্ষ সন্ত্রাসী এবং রাঙ্গামাটি এলাকার চিফ কালেক্টর। তিনি রাঙ্গামাটি জেলার পৌর এলাকার হামেশ কুমারের ছেলে।


সেনাবাহিনীর বান্দরবান অঞ্চলের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শাহিদুল বলেন, রাঙ্গামাটির বাঘাইছড়ি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা সীমান্তে অবস্থান নেয়ায় সেখানে এই অভিযান চালানো হয়। অভিযানে সেনাসদস্য, র‌্যাব ও বিজিবির যৌথ বাহিনী অংশ নেন। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হলে জ্ঞানশংকর চাকমা নিহত হয়।


নাইক্ষ্যংছ‌ড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আ‌নোয়ার হো‌সেন এ তথ্য নিশ্চিত করেছেনে। তিনি জানান, ঘটনাস্থল থে‌কে লাশ উদ্ধার করা হ‌য়ে‌ছে।


স্থানীয়রা জানায়, দুপু‌রে নাইক্ষ্যংছ‌ড়ি উপ‌জেলার দোছ‌ড়ি ইউ‌নিয়‌ন এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধ হয়। এসময় ঘটনাস্থল থে‌কে শংকর চাকমার লাশ উদ্ধার করা হয়।


১৮ মার্চ রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে উপজেলা সদরে ফেরার পথে নির্বাচনী কর্মকর্তাদের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়। ওই হামলায় সাতজন নিহত হন এবং গুরুতর আহত হন আরো ১৯ জন।


ঘটনার পর থেকে নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদেরকে ধরতে যৌথ অভিযান শুরু করেছে যা এখনো অব্যহত রয়েছে। ওই হামলার পর সন্ত্রাসীরা সীমান্তবর্তী স্থানসহ গহীন পার্বত্য জঙ্গলে আত্মগোপন করেছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com