শিরোনাম
নওগাঁয় ৫ সড়ক নির্মাণ ও পুনঃনির্মাণ কাজ এগিয়ে চলেছে
প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৯, ১১:০০
নওগাঁয় ৫ সড়ক নির্মাণ ও পুনঃনির্মাণ কাজ এগিয়ে চলেছে
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় মোট ৯৫৩ কোটি টাকা ব্যয়ে তিনটি প্রকল্পের পাঁচটি দীর্ঘ সড়ক নির্মাণ ও পুনঃনির্মাণ কাজ চলমান রয়েছে। সড়ক ও জনপথ বিভাগের আওতায় কাজগুলো দ্রুত গতিতে এগিয়ে চলেছে।


সড়ক ও জনপথ বিভাগ নওগাঁর নির্বাহী প্রকৌশলী হামিদুল হক বলেছেন, এই সড়কগুলোর নির্মাণ ও পুনঃনির্মাণ কাজ যাতে যথাযথ মানসম্পন্ন হয় সে ব্যাপারে তাদের নিবিড় পর্যবেক্ষণ রয়েছে।


সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে নওগাঁ জেলা সদর সান্তাহার চৌরাস্তা থেকে রাজশাহী বিমানবন্দর পর্যন্ত ‘যথাযথ মান ও প্রশস্থতায় উন্নীতকরণ’ প্রকল্পের আওতায় ৭৪ কিলোমিটার সড়কের কাজ চলছে। এ প্রকল্পে মোট ১২টি প্যাকেজের মধ্যে নওগাঁ জেলার অংশে নয়টি প্যাকেজে মোট ৫২ কিলোমিটার এবং রাজশাহী জেলার অংশে তিনটি প্যাকেজে মোট ২২ কিলোমিটার রাস্তা প্রসস্থকরণ ও উন্নীত করণের কাজ চলমান রয়েছে।


এ প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ৪৩৮ কোটি টাকা। বর্তমানে এ কাজের বাইন্ডার কোর্স চলমান রয়েছে। এরপর ফিনিশিং হিসেবে দুই ইঞ্চি পুরু ওয়ারিং কোর্স সম্পাদন করা হবে।


এদিকে মোট ২০১ কোটি টাকা ব্যয়ে নওগাঁ-নাটোর অসমাপ্ত কাজ সমাপ্তকরণ প্রকল্পের কাজ চলমান রয়েছে। মোট ২৫ কিলোমিটার দুরত্বের এ সড়কের নির্মাণ কাজ শেষ হলে নওগাঁর সাথে ঢাকার দূরত্ব হ্রাস পাওয়াসহ যোগাযোগ ব্যবস্থা সহজ এবং নির্বিঘ্ন হবে। অন্যদিকে দক্ষিণাঞ্চলের সাথে সরাসরি যোগাযোগ ব্যবস্থা স্থাপিত হবে।


অপরদিকে অন্য একটি প্রকল্পের আওতায় মান্দা-নিয়ামতপুর-শিবপুর-পোরশা সড়ক, বদলগাছি-পাহাড়পুর-জয়পুরহাট সড়ক এবং নন্দীগ্রাম (কাথম)-কালিগঞ্জ-রারনীনগর এ তিনটি সড়ক পুনঃনির্মাণ কাজ এগিয়ে চলেছে। সড়ক ও জনপথ বিভাগ মোট ৮২ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পের আওতায় পৃথক তিনটি সড়ক পুনঃনির্মাণ কাজ বাস্তবায়ন করছে।


এ সড়কগুলো পুনঃনির্মাণ কাজ শেষ হলে নওগাঁ জেলার বিভিন্ন উপজেলার অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ পার্শ্ববর্তী, রাজশাহী, বগুড়া, জয়পুরহাট ও চাপাইনবাবগঞ্জ জেলার সাথে উন্নত যোগাযোগ স্থাপিত হবে।


বিবার্তা/মাহমুদুন/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com