শিরোনাম
করটিয়ায় এইচএসসি পরীক্ষা কেন্দ্র, ভোগান্তিতে বাসাইলের শিক্ষার্থীরা
প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৯, ১০:৪৯
করটিয়ায় এইচএসসি পরীক্ষা কেন্দ্র, ভোগান্তিতে বাসাইলের শিক্ষার্থীরা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রহস্যজনক কারণে টাঙ্গাইলের বাসাইল সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজে এবার এইচএসসির ভেন্যু রাখা হয়নি বলে অভিযোগ উঠেছে। এই ভেন্যু সরানোর পেছনে বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের অধ্যক্ষের হাত রয়েছে বলেও অভিযোগ করেন অভিভাবক ও শিক্ষার্থীরা।


অভিভাবক ও শিক্ষার্থীদের অভিযোগ, বাসাইল-২ নামে কেন্দ্র করে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়ায় এইচএম ইনস্টিটিউট ল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা নেয়া হচ্ছে। বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের ৩৫১ জন ও শহীদ রওশন আলী মহাবিদ্যালয়ের ১২০ জন শিক্ষার্থী এই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। এতে এই শিক্ষার্থীরা যাতায়াত নিয়ে ব্যাপক ভোগান্তির শিকার হচ্ছে। বাসাইলে পূর্ণাঙ্গ একটি কেন্দ্র করারও দাবি জানান তারা।


বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. হাবিবুর রহমান বলেন, বোর্ড থেকে এবার বাসাইল সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজে ভেন্যু রাখেনি। তাই আমাদের শিক্ষার্থীরা করটিয়ায় এইচএম ইনস্টিটিউট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে।


বাসাইল-২ নামে কেন্দ্র করে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়ায় পরীক্ষা নেয়ার পেছনে তার সম্পৃক্তার অভিযোগ তিনি অস্বীকার করেছেন।


এ ব্যাপারে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, এবার বাসাইল সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজে ভেন্যু কেন্দ্র রাখেনি। বাসাইল-২ নামে একটি কেন্দ্র হয়েছে, সেটি করটিয়াতে পড়েছে। এই কেন্দ্রটি আমার আওতার বাইরে তাই কেন্দ্রটি টাঙ্গাইল সদর থেকে পরিচালিত হচ্ছে।


তিনি আরো বলেন, পরবর্তীতে বাসাইলের শিক্ষার্থীদের আর কোনো সমস্যা হবে না। আগামীতে বাসাইল সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজে কেন্দ্র করা হবে।


বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজ কেন্দ্রে বাসাইল সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজ ও করটিয়ার এইচএম ইনস্টিটিউট স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির ৫৬৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। এছাড়াও কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ভোকেশনাল পরীক্ষায় ৪৮ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করছে।


অপরদিকে বাসাইল মুজিব হাবীব ইসলামীয়া দাখিল মাদরাসা কেন্দ্রে আলিমের ৭০ জন শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নিচ্ছে।


বিবার্তা/তোফাজ্জল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com