শিরোনাম
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নারী নিহত
প্রকাশ : ৩১ মার্চ ২০১৯, ১৩:২১
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নারী নিহত
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা নারী মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। রবিবার ভোররাত ৪টার দিকে এ ঘটনা ঘটে।


বন্দুকযুদ্ধে নিহত নারী মিয়ানমারের মংডু শহরের রাম্বিবিল গ্রামের বদরুল ইসলামের স্ত্রী রুমানা আক্তার (২০)। সে টেকনাফের লেদা রোহিঙ্গা শরণার্থীশিবিরের সি-৬ ব্লকের ৪০ নম্বর কক্ষে বাসিন্দা।


ঘটনাস্থল থেকে ১০ হাজার পিস ইয়াবা বড়ি ও তিনটি লোহার ধারালো কিরিচ উদ্ধার করা হয়।


টেকনাফ-২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, ভোররাতে একটি টহল দল হ্নীলার দমদমিয়া ওমরখাল এলাকায় টহলে ছিল। এ সময় নৌকায় করে কয়েকজন লোককে নাফ নদী দিয়ে ওমরখালের ঢোকার চেষ্টা করতে দেখা যায়। ওই লোকদের থামার নির্দেশ দিলে তারা টহল দলের ওপর গুলিবর্ষণ ও ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে।


তিনি বলেন, এতে বিজিবির একজন সদস্য আহত হন। এ সময় আত্মরক্ষার্থে বিজিবির সদস্যরা পাল্টা গুলি চালান। উভয় পক্ষের মধ্যে ১০ থেকে ১৫ মিনিট গুলিবিনিময় চলে। অস্ত্রধারী চোরাকারবারিরা গুলি করতে করতে খালের কিনারা দিয়ে পালিয়ে যায়।


তিনি আরো বলেন, গুলির শব্দ থামার পর টহল দলের সদস্যরা ওই এলাকায় তল্লাশি করলে একজন নারীকে গুলিবিদ্ধ হয়ে মৃত অবস্থায় নৌকায় পড়ে থাকতে দেখেন। তার সঙ্গে থাকা ব্যাগের ভেতর থেকে ১০ হাজার ইয়াবা বড়ি ও ঘটনাস্থল থেকে লোহার তিনটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। নৌকাটি জব্দ করা হয়েছে।


ওই নারীর ভ্যানিটি ব্যাগের ভেতরে একটি আইডি কার্ড পাওয়া যায়। এর মাধ্যমে তার পরিচয় শনাক্ত করা হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠায়। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com