শিরোনাম
নিউজিল্যান্ডে নিহত জাকারিয়া নিজ গ্রামে শায়িত
প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১৬:১৮
নিউজিল্যান্ডে নিহত জাকারিয়া নিজ গ্রামে শায়িত
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত নরসিংদীর জাকারিয়া ভূঁইয়ার দাফন সম্পন্ন হয়েছে।


বুধবার বেলা ১১টার দিকে পলাশ উপজেলার জয়পুরা গ্রামের ঈদগাহ মাঠে জানাজা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। জাকারিয়া পলাশ উপজেলার জয়পুরা গ্রামের আব্দুল বাতেন ভূঁইয়ার ছেলে। দুই ভাই ও তিনবোনের মধ্যে জাকারিয়া চতুর্থ সন্তান।


এর আগে গত ২০ মার্চ স্বামীর মরদেহ আনতে নিউজিল্যান্ডে যান স্ত্রী রিনা আক্তার। সেখানে আনুষ্ঠানিকতা শেষে মঙ্গলবার ২৬ মার্চ রাত ১০ টা ৪০মিনিটে স্বামী জাকারিয়ার মরদেহ সিঙ্গাপুর এয়ারলাইন্স এসকিউ ০৪৪৬ বিমানে করে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আনা হয়। বিমান বন্দরে নিহত জাকারিয়ার বড়ভাই আলমগীর, বাবা আব্দুল বাতেন সহ আত্মীয়-স্বজনরা তার লাশ গ্রহণ করেন। সেখান থেকে রাত প্রায় দেড়টায় লাশবাহী ফ্রিজার ভ্যানে করে মরদেহ নিয়ে যাওয়া হয় পলাশ উপজেলার জয়পুরায় গ্রামের বাড়িতে।


জাকারিয়ার মরদেহ তার গ্রামের বাড়িতে পৌঁছলে এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। যেন আকাশ বাতাস ভারি হয়ে আসে। সাথে সাথে বুকচাপা কান্না প্রতিবেশীদের মনেও। এ অবস্থায় রাতেই জাকারিয়ার মরদেহ এক নজর দেখার জন্য ছুটে আসে প্রতিবেশীরা।


সকালে মরদেহ পৌঁছার খবর পেয়ে একনজর দেখার জন্য জাকারিয়া ভূঁইয়ার গ্রামের বাড়িতে ভিড় করেন আত্মীয় স্বজনসহ আশেপাশের গ্রামের লোকজন। কান্নায় ভেঙ্গে পড়েন শোকে স্তব্ধ পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনেরা। উপস্থিত এলাকাবাসী সান্ত্বনা দিয়েও থামাতে পারছিলেন না শোকার্ত পরিবারটিকে। কান্নায় মূর্ছা যাচ্ছেন বাবা-মা ও স্ত্রী রিনা আক্তার। এসময় শোকের ছায়া নেমে আসে জয়পুরা গ্রামজুড়ে।


জাকারিয়ার বাবা আব্দুল বাতেন ভূঁইয়া জানান, দীর্ঘ ৮ বছর সিঙ্গাপুরে থাকাকালীন নিউজিল্যান্ডের একটি কোম্পানিতে চাকরি পান জাকারিয়া। আড়াই বছর আগে দেশে ফিরে বিয়ে করেন তিনি। বিয়ের ১৭ দিন পর নিউজিল্যান্ডে চাকরিতে যোগদান করেন জাকারিয়া। সর্বশেষ ৬ মাস আগে দেশে ফিরে ৪০ দিনের ছুটি কাটিয়ে নিউজিল্যান্ডে যান তিনি। স্ত্রী রিনা আক্তারকেও নিউজিল্যান্ডে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি শেষ করেছিলেন জাকারিয়া ভূঁইয়া।


গত ১৫ মার্চ দুপুরে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল-নূর মসজিদে এক বন্দুকধারী হামলা চালিয়ে হত্যা করে ৫০জন মুসলিমকে। তাদের নরসিংদীর পলাশের জাকারিয়া ভূঁইয়া একজন।


বিবার্তা/রাসেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com