শিরোনাম
ফতুল্লায় কেমিক্যাল গুদামে আগুন
প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ২২:১৯
ফতুল্লায় কেমিক্যাল গুদামে আগুন
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ডাইং কারখানার কেমিক্যালের গুদামে ভয়াবহ বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।


মঙ্গলবার ফতুল্লার পাগলা ইসলামিয়া বৌবাজার এলাকায় অবস্থিত বোম্বে ডাইং কারখানায় এ ঘটনা ঘটে।


এতে ওই কারখানার চতুর্থ তলা ভবনসহ আশপাশের বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের মারাত্মক ক্ষয়ক্ষতি হলেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে হঠাৎ বিকট শব্দে কেঁপে উঠে বৌবাজার এলাকা। মুহূর্তের মধ্যেই আগুন ও ধোয়ায় অন্ধকার হয়ে যায় বোম্বে ডাইংসহ আশপাশ। এতে হতাহত না হলেও কারখানার তৃতীয় তলার ছাদ বিস্ফোরণে দীর্ঘ ছিদ্র হয়ে ভবনের দেয়াল উড়ে যায়। দেয়ালে লাগানো এসি অনেক দূরে ছিটকে পড়ে।


এদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ ও ফতুল্লার দুইটি স্টেশন থেকে ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। দমকল বাহিনীর প্রায় এক ঘণ্টার চেষ্টায় সকাল ৭টায় আগুন নিয়ন্ত্রণে আসে।


নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, চারতলা বিশিষ্ট কারখানার দ্বিতীয় তলায় কেমিক্যালের গুদাম থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনের কয়েকটি দেয়াল ধসে পড়ে।


ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক ইলিয়াস জানান, বোম্বে ডাইং কারখানার মালিকপক্ষের কারো সন্ধান পাওয়া যায়নি। একজন দারোয়ান কারখানার সামনে বসে থাকে সে মালিকপক্ষের বিষয়ে কিছুই বলতে পারেনি।


বিবার্তা/আব্দুল্লাহ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com