শিরোনাম
বিদ্যালয়ের সামনেই পা হারালো শিশু শিক্ষার্থী
প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৫:৪৯
বিদ্যালয়ের সামনেই পা হারালো শিশু শিক্ষার্থী
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিদ্যালয়ের সামনেই পিকআপের চাকায় পিষ্ট ষষ্ঠ শ্রেণির মেধাবী ছাত্রী মেফতাহুল জান্নাত নিপার জীবন রক্ষা পেলেও তার একটি পা কেটে ফেলতে হলো। আর সেই সঙ্গে চরম অনিশ্চয়তার মুখে পড়লো তার চিকিৎসক হওয়ার স্বপ্ন।


বুধবার সকালে যশোর-বেনাপোল মহাসড়কের শার্শা উপজেলার বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিপা শার্শা উপজেলার দক্ষিণ বুরুজবাগান এলাকার রফিকুল ইসলামের মেয়ে।


নিপার বাবা রফিকুল ইসলাম বলেন, আমার মেয়েটা খুবই মেধাবী। তার ডাক্তার হওয়ার স্বপ্ন ছিল। কিন্তু কপালে এ কী ঘটে গেল! এ বছরই নিপা বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা দিয়ে প্রথম স্থান অধিকার করে। নিপা প্রাথমিক সমাপনীতে জিপিএ-৫ পেয়েছে।


দুর্ঘটনার আহত আরো তিন ছাত্রীকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। পরপরই ক্ষুব্ধ এলাকাবাসী পিকআপটিতে আগুন ধরিয়ে দেয় ও যশোর-বেনাপোল মহাসড়ক এক ঘণ্টা ধরে অবরোধ করে রাখে।


প্রত্যক্ষদর্শী একই এলাকার সবুজকুঁড়ি প্রি-ক্যাডেটের প্রধান শিক্ষক সোহরাব হোসেন বলেন, সকাল সাড়ে ৮টার দিকে নিপাসহ চার শিক্ষার্থী একটি ভ্যানে চড়ে বিদ্যালয়ের সামনে এসেছিল। ওই সময় দ্রুতগামী একটি পিকআপ শিক্ষার্থীদের ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে নিপা গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।


যশোর জেনারেল হাসপাতালের অর্থোপেডিক বিভাগের চিকিৎসক আব্দুর রউফ জানান, অপারেশনের মাধ্যমে নিপার ডান পা হাঁটুর নিচ থেকে কেটে ফেলতে হয়েছে। সে এখন আশঙ্কামুক্ত।


এদিকে খবর পেয়ে হাসপাতালে নিপাকে দেখতে যান যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল।


তিনি বলেন, নিপার সব ধরনের চিকিৎসার ভার জেলা প্রশাসন বহন করবে।


বিবার্তা/তুহিন/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com