শিরোনাম
রাঙ্গামাটিতে হামলার ঘটনা পূর্বপরিকল্পিত: সিইসি
প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১৫:৫৯
রাঙ্গামাটিতে হামলার ঘটনা পূর্বপরিকল্পিত: সিইসি
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, রাঙ্গামাটির বাঘাইছড়িতে উপজেলা নির্বাচনে দায়িত্ব পালনকারীদের ওপর হামলার ঘটনা পূর্বপরিকল্পিত।


তিনি বলেন, নিরাপত্তায় কোনো গাফলতি ছিল না। দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে সুযোগ বুঝে এ হামলা চালিয়েছে। এর সঙ্গে যারা জড়িত, তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে। এ বিষয়ে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।


চট্টগ্রাম সার্কিট হাউজে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে সিইসি সম্মিলিত সামরিক হাসপাতালে আসেন। সেখানে তিনি আহতদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন। আহতদের কয়েকজনের সঙ্গে কথা বলেন তিনি।


সিইসি বলেছেন, যদি নির্বাচনে অনিয়ম হয়ে থাকে তাহলে সেটার প্রতিশোধ মানুষের জীবন নিয়ে হয় না। আহতদের চিকিৎসা ব্যয় বহন ছাড়াও নিহতদের পরিবারের আর্থিক ক্ষতিপূরণ দেয়া হবে।


তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।


এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর ২৪পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মতিউর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।


সোমবার উপজেলা পরিষদ নির্বাচন শেষে ব্যালট বাক্সসহ নির্বাচনি সরঞ্জাম নিয়ে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে অজ্ঞাত দুর্বৃত্তদের ব্রাশফায়ারে দুই নির্বাচনী কর্মকর্তাসহ সাতজন নিহত হন। সাজেক ইউনিয়নের একটি কেন্দ্রের ফল ঘোষণা শেষে চাঁদের গাড়িতে করে বাঘাইছড়ি উপজেলা সদরে ফিরছিলেন তারা।


এ ঘটনায় গুলিবিদ্ধ ২৫ জনের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় হেলিকপ্টারে করে ৭ জনকে ঢাকা সিএমএইচে আনা হয়।


এদিকে মঙ্গলবার সকাল ৯টার দিকে রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঙ্গচঙ্গ্যাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। উপজেলার আলিক্ষ্যং এলাকায় এ ঘটনা ঘটে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com