শিরোনাম
দেশকে এগিয়ে নেয়াই সরকারের মূল লক্ষ্য: ত্রাণ প্রতিমন্ত্রী
প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১০:২০
দেশকে এগিয়ে নেয়াই সরকারের মূল লক্ষ্য: ত্রাণ প্রতিমন্ত্রী
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই বর্তমান সরকারের মূল লক্ষ্য ।


তিনি বলেন, সুশাসন প্রতিষ্ঠার জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। আর জাতিসংঘ ইতোমধ্যে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছে।


সাভারের আশুলিয়ার নিশিচন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে মঙ্গলবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।


ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, দেশে মাথা পিছু আয় বেড়ে প্রায় ১৭’শ ৫২ ডলার হয়েছে। জিডিপি ৭.৫ এর উপরে রয়েছে, রিজার্ভ ও রফতানি বেড়েছে, শিক্ষার হার ও গড় আয়ু বেড়েছে। বিদ্যুৎ এ স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ খাদ্যে নিরাপত্তা নিশ্চিত হয়েছে। সব কিছু মিলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ।


তিনি বলেন, দেশের উন্নয়নের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। দেশের অবকাঠামো উন্নয়নে, গ্রামীণ উন্নয়নে রাস্তা ও সেতু করা হচ্ছে। হতদরিদ্র মানুষদের জন্য খাদ্য সহায়তা ও গৃহনির্মাণ সামগ্রী দেয়া হচ্ছে। দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে টিন বিতরণ করা হচ্ছে।


তিনি আরো বলেন, এছাড়া গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেয়ার পরিকল্পনা করা হচ্ছে । প্রতি বছর সরকার ২৪ হাজার গৃহ নির্মাণ করে দেবে। মন্ত্রণালয়ের অন্যান্য উন্নয়ন কর্মকাণ্ড চলমান রয়েছে।


ডা. এনাম বলেন, দুর্যোগ মোকাবেলার জন্য আমরা সাইক্লোন সেন্টার নির্মাণ করছি। এছাড়া আরো নতুন নতুন প্রকল্পের জন্য আমরা টেন্ডার প্রক্রিয়া করেছি। সব মিলিয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব মন্ত্রণালয় সচল আছে ও দুর্বার গতিতে কাজ করে যাচ্ছে।


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাভার উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব ও ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেনসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com