শিরোনাম
বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: আব্দুর রাজ্জাক
প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১২:১৯
বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: আব্দুর রাজ্জাক
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দুর্ভিক্ষের বাংলাদেশ, অভাবের বাংলাদেশ এখন সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে।


তিনি বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, ইতোমধ্যে খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি।


জেলার মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের ফতেপুর ময়নাল হক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে শনিবার সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


কৃষিমন্ত্রী বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রথমেই আমরা ৮০ টাকার টিএসপি সারের দাম ২২ টাকা করেছি, ৬০ টাকার পটাশিয়াম সার ১৫ টাকা করেছি। সার নিয়ে বিগত সময়ে যে দুরবস্থা ছিল এখন আর তা নেই এবং সারের দাম এখন পর্যন্ত এক টাকাও বাড়ানো হয়নি।


তিনি বলেন, আমরা নেপালে ভূমিকম্পের পর তাদের ১০০ কোটি টাকা খাদ্যসামগ্রী সহায়তা দিয়েছি, শ্রীলঙ্কার কাছে টাকা নেই আমরা বাকিতে চাল বিক্রি করেছি।


তিনি আরো বলেন, বিশ্ব এখন আমাদের কাছে জানতে চায় এর রহস্য কি? আমরা বলি আমাদের কোনো জাদুর কাঠি নেই, আলাদীনের প্রদীপ নেই, আমাদের আছে মমতাময়ী শেখ হাসিনা। তার নেতৃত্বেই বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ।


মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে এই ফতেপুর অঞ্চলের মানুষের সহযোগিতার কথা স্মৃতিচারণ করে ড. আব্দুর রাজ্জাক বলেন, আমি ১৭১ জন মুক্তিযোদ্ধার কমান্ডার ছিলাম। যুদ্ধচলাকালীন সময়ে প্রত্যন্ত এই এলাকার মানুষ ওই সময় আমাদের খাদ্য দিয়ে, থাকার জায়গা দিয়ে সার্বিক সহযোগিতা করেছে।


উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা জীবন বাজি রেখে দেশ স্বাধীন করেছি। এখন সাধনা করে, সততা দিয়ে, দেশকে ভালবেসে তোমরা বাংলাদেশকে আরো সমৃদ্ধশালী করে গড়ে তুলো।


এ সময় তিনি ৫০ বছরের স্কুলটিতে একটি মাত্র পাকা ভবন থাকায় দুঃখ প্রকাশ করে আরো পাকা ভবন করে দেয়ার ব্যাপারে সহায়তার আশ্বাস দেন।


অনুষ্ঠানটির উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য করেন, টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। সভাপতিত্ব করেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শাহ্ আলিমুল হক হাব্বান।


এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ মোহাম্মদ আহাদুজ্জামান মিয়া, উপজেলা নির্বাহী অফিসার আবদুল মালেক, থানা অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক, ঢাকা বোর্ড মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কলেজ পরিদর্শক প্রফেসর হারুনুর-অর রশিদ, ঢাকা পিকেএসএফ অর্থ পরিচালক ড. তাপস কুমার বিশ্বাস, জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের বিভাগীয় প্রধান ড. আব্দুল করিম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিপলুসহ সকল শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও সুশীল সমাজের ব্যক্তি এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


বিবার্তা/তোফাজ্জল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com