শিরোনাম
প্রধানমন্ত্রীর আপ্যায়ন হবে কাঁসার প্লেটে ৩৩ রকমের খাবার দিয়ে
প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১১:১০
প্রধানমন্ত্রীর আপ্যায়ন হবে কাঁসার প্লেটে ৩৩ রকমের খাবার দিয়ে
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ১১ বছর পর বৃহস্পতিবার জেলার মির্জাপুর উপজেলায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তবে কোনো ব্যক্তিগত কাজ বা দলের প্রয়োজনে নয় । তিনি আসছেন মির্জাপুরের ভারতেশ্বরী হোমস আয়োজিত দানবীরখ্যাত রণদা প্রসাদ সাহা স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে । তিনি প্রথমবারের মতো হোমসে আসছেন।


প্রধানমন্ত্রীর আগমনে মির্জাপুর সেজেছে নতুন সাজে। দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সকল স্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। এখন ভারতেশ্বরী হোমস শুধু প্রধানমন্ত্রীর অপেক্ষায়।


এছাড়া তিনি জেলার বিভিন্ন স্থানের ১২টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ১৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।


প্রধানমন্ত্রী কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের সেবা কার্যক্রমের ৮৬তম বর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করবেন। এ উপলক্ষে এ বছর শহীদ দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক সম্মাননা স্বর্ণপদক পাচ্ছেন চার গুনী ব্যক্তি। তারা হলেন- হোসেন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম (মরণোত্তর), শিল্পী শাহাবুদ্দিন এবং নজরুল বিশেজ্ঞ অধ্যাপক রফিকুল ইসলাম। কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লি. এ অনুষ্ঠানের আয়োজক।


প্রধানমন্ত্রীর সম্মানে ভারতেশ্বরী হোমসের ছাত্রীরা দৃষ্টিনন্দন ডিসপ্লে প্রদর্শন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। প্রধানমন্ত্রীর আগমনে পুরো কুমুদিনী কমপ্লেক্সেসহ মির্জাপুর শহরকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে।


প্রধানমন্ত্রীর সঙ্গে বিশেষ অতিথি হিসেবে থাকবেন তার ছোট বোন শেখ রেহেনা। তার সফর সঙ্গী হিসাবে আরো বেশ কয়েকজন মন্ত্রী থাকারও কথা রয়েছে।


এছাড়া প্রধানমন্ত্রীর আপ্যায়নে ভিন্নতা এনেছে তারা। বাংলার সাংস্কৃতিক ঐতিহ্যের ধারক হস্তশিল্পের ঐতিহ্য কাঁসার প্লেটের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্য খাবার পরিবেশন করবে কুমুদিনী কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে এখানে খাবার খাবেন তিনি। প্রধানমন্ত্রীর খাবারে থাকছে ৩০ থেকে ৩৩ রকমের তরকারি ও মিষ্টান্ন।


সরকারপ্রধানকে বরণে প্রস্তুত ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীরাও। তারা জানান, প্রধানমন্ত্রী আমাদের এখানে আসবেন এতে আমরা অনেক খুশি। এর আগে শুধু টিভিতে তাকে দেখেছি । সরাসরি প্রধানমন্ত্রীকে দেখার সোভাগ্য হয়নি আমাদের। তাকে এতো কাছ থেকে দেখবো বলে তার আসার অপেক্ষায় রয়েছি। তার এ আগমনে ওই দিন প্রথম নৌকার ডিসপ্লে উপহার দেবো আমরা। আশা করছি আমাদের এ ডিসপ্লে দেখে তিনি অনেক খুশি হবেন।


মির্জাপুর থানার ওসি একে এম মিজানুল হক জানান, প্রধানমন্ত্রীর আগমনে পুলিশের সদস্যসহ বিভিন্ন সদস্যের প্রায় ১৫’শ সদস্যের চার স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে।


পুলিশ জানায়, প্রধানমন্ত্রীর জন্য তিনটি হেলিপ্যাড প্রস্তুত রাখা হয়েছে। তিনি যে কোনো একটিতে নামবেন। তারপর তিনি অনুষ্ঠানে যোগ দেবেন।


কুমুদিনী ট্রাস্টের পরিচালক (শিক্ষা) প্রতিভা মুসুদ্দী জানান, আমাদের অনেক দিনের আশা ছিলো প্রধানমন্ত্রী আমাদের এখানে আসবেন। সময়ের অভাবে তা আর হয়ে উঠেনি। এবার আমাদের প্রস্তাবে তিনি রাজি হয়ে আজ বৃহস্পতিবার সকালে আসছেন ।


প্রধানমন্ত্রী যে ১২টি প্রকল্প উদ্বোধন করবেন সেগুলো হচ্ছে- ধেরুয়া রেলওয়ে ওভারপাস, ৩৩/১১ কেভি সুইচিং স্টেশন (গ্রিড সাবস্টেশন, বৈল্যা, রাবনা বাইপাস, টাঙ্গাইল), ৩৩/১১ কেভি ২০ এমভিএ ইনডোর উপকেন্দ্র (ইন্দ্রবেলতা, পোড়াবাড়ী, টাঙ্গাইল), বাসাইল উপজেলা শতভাগ বিদ্যুতায়ণ ঘোষণা, দেলদুয়ার উপজেলা শতভাগ বিদ্যুতায়ন উপজেলা ঘোষণা, নাগরপুর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন উপজেলা ঘোষণ, সখীপুর উপজেলা কমপ্লেক্সের প্রশাসনিক ভবন সম্প্রসারণ ও হলরুম উদ্বোধন, কালিহাতী (ধুনাইল)-সয়ার হাট হাতিয়া পর্যন্ত রাস্তার উদ্বোধন, মির্জাপুর উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত ভবন উদ্বোধন, টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু ভিআইপি অডিটরিয়ামের উদ্বোধন, মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন ও মির্জাপুর উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র।
যে ১৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সেগুলো হলো- এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক (এন-৪) প্রশস্তকরণ প্রকল্প (টাঙ্গাইল অংশ), এলেঙ্গা-ভূঞাপুর-চরগাবসারা সড়কে ১০টি ক্ষতিগ্রস্থ সেতু ও একটি কালভার্ট পুনঃনির্মাণ এবং আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন, টাঙ্গাইল-দেলদুয়ার জেলা মহাসড়ক (জেড-৪০১৫), করটিয়া (ভাতকুড়া)-বাসাইল জেলা সড়ক (জেড-৪০১২) এবং পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন (জেড-৪০০৭) অংশকে যথাযথমানে ও প্রশস্থতায় উন্নীতকরণ, কালিহাতী উপজেলা কমপ্লেক্সের প্রশাসনিক ভবন সম্প্রসারণ ও হলরুম নির্মাণ কাজ, বাসাইলের করটিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নির্মাণ কাজ, দেলদুয়ারে বাতেনবাহিনী মুক্তিযুদ্ধ যাদুঘর নির্মাণ কাজ, ঘাটাইলের রসুলপুর ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ কাজ, ঘাটাইলের লোকেরপাড়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ কাজ, দেলদুয়ারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় নির্মাণ কাজ, জেলা সদর মডেল মসজিদ নির্মাণ কাজ, টাঙ্গাইল সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ, বাসাইল উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজ, টাঙ্গাইল সদর উপজেলা ভূমি অফিস নির্মাণ কাজ, সখীপুর উপজেলা ভূমি অফিস নির্মাণ কাজ, মধুপুর উপজেলা ভূমি অফিস নির্মাণকাজ, মির্জাপুর উপজেলা ভূমি অফিস নির্মাণ কাজ, টাঙ্গাইল সার্কিট হাউসের নতুন ভবন নির্মাণ কাজ, ভারতেশ্বরী হোমসের মাল্টিপারপাস হল নিমার্ণ কাজ, মির্জাপুর ইন্সটিটিউট অব পোস্ট গ্রাজুয়েট নার্সিং কমপ্লেক্স নিমার্ণ কাজ।


বিবার্তা/তোফাজ্জল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com