শিরোনাম
টেকনাফে রোহিঙ্গা শিবিরে হামলায় নিহত ১
প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ১১:২৫
টেকনাফে রোহিঙ্গা শিবিরে হামলায় নিহত ১
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলায় স্বশস্ত্র ডাকাতদের গুলিতে মোহাম্মদ হোসেন (২৪) এক রোহিঙ্গা নিহত হয়েছে। মঙ্গলবার রাত ৯টার দিকে টেকনাফের নয়াপাড়া শরণার্থী শিবিরের এইচ ব্লকে এ ঘটনা ঘটে।


এতে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মোহাম্মদ ইলিয়াছ ওরফে জজাইয়া (২৭) নামে আরো একজন।


নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের পুলিশের এসআই কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে ইয়াবার লেনদেনকে কেন্দ্র করে রোহিঙ্গা ‘ডাকাত’ মোহাম্মদ সাদেক, মোহাম্মদ জাকির ও মোহাম্মদ সেলিমের নেতৃত্বে অস্ত্রধারী একটি দল মোহাম্মদ হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে। এ সময় তার সঙ্গী ইলিয়াছকেও ধরে ফেলে। পরে তাদের পাহাড়ের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। পালানোর চেষ্টা করলে তাদের লক্ষ্যে করে গুলি ছোড়ে ওই ডাকাত দল।


এতে গুলিবিদ্ধ হয়ে দুজনই মাটিতে লুটিয়ে পড়ে। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে অস্ত্রধারীরা পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় ওই দুজনকে উদ্ধার করে ক্যাম্প হাসপাতালে নিয়ে গেলে, কর্তব্যরত চিকিৎসক মোহাম্মদ হোসেনকে মৃত ঘোষণা করেন এবং আহত ইলিয়াছকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজারে পাঠানো হয়।


এসআই কবির হোসেন বলেছেন, রোহিঙ্গা ডাকাতদের গুলিতে এক রোহিঙ্গা নিহত ও একজন গুলিবিদ্ধ হয়েছেন। অস্ত্রধারীদের ধরতে পুলিশের অভিযান চলছে।


তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, ইয়াবার লেনদেনকে ঘিরে এ ঘটনা ঘটেছে। তবে বিষয়টি আরো গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা গেছে। দিন যত যাচ্ছে, রোহিঙ্গাদের অপরাধ তত বাড়ছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com