শিরোনাম
‘বঙ্গবন্ধুর সঙ্গে দেশের নদী গুলোকেও হত্যা করা হয়’
প্রকাশ : ০৮ মার্চ ২০১৯, ২০:১৪
‘বঙ্গবন্ধুর সঙ্গে দেশের নদী গুলোকেও হত্যা করা হয়’
পটুয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নৌ-পরিবহন প্রতি মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার সাথে সাথে দেশের নদী গুলোকেও হত্যা করা হয়েছিলো, আর ক্ষমতায় টিকে থাকতে একটি মহল দখল শুরু করে। যা বর্তমান প্রধানমন্ত্রী পরিবর্তন করেছেন।


শুক্রবার পটুয়াখালীর কলাপাড়ায় দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রা পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।


মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার সাথে সাথে দেশের নদী গুলোকেও হত্যা করা হয়েছিলো, আর ক্ষমতায় টিকে থাকতে একটি মহল দখল শুরু করে। যা বর্তমান প্রধানমন্ত্রী পরিবর্তন করেছেন।



তিনি বলেন, ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা যে ডেল্টা প্লান ঘোষণা করেছেন, সেটি বাস্তবায়নের জন্য মূল উৎস হচ্ছে নদী কেন্দ্রীক বাণিজ্য। সে ক্ষেত্রে নৌ পরিবহন মন্ত্রণালয়ের বিশাল ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষ্যে কাজ করছেন।


নৌ প্রতি মন্ত্রী বলেন, আন্তর্জাতিক পর্যায়ে বাণিজ্য ক্ষেত্রে এশিয়া, ইউরোপসহ সমগ্র বিশ্ব একটি পরিবার হয়ে কাজ করছে। সে ক্ষেত্রে আমাদের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।



তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক চালিকা শক্তি সচল রাখতে একমাত্র নৌ-পথকেই কাজে লাগাতে হবে। আর পায়রা বন্দরের সুফল দেশের উত্তর অঞ্চলের মানুষও ভোগ করবে।


এদিকে বন্দরের উন্নয়ন কাজে সন্তোষ প্রকাশ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাধীনতার ৫০ বছর পায়রা বন্দরকে কেন্দ্র করেই উদযাপন করা হবে।



পরে বিকাল ৫টায় কলাপাড়া শেখ কামাল অডিটোরিয়ামে উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে সংবর্ধনা দেয়া হয়।


বিবার্তা/উত্তম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com