শিরোনাম
সাতক্ষীরায় বই মেলার উদ্বোধন
প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১৭:২৯
সাতক্ষীরায় বই মেলার উদ্বোধন
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘বই কিনুন, বই পড়ুন ও প্রিয়জনকে বই উপহার দিন’ প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বঙ্গবন্ধুর জন্মমাস ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ১১ দিনব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে।


বৃহস্পতিবার দুপুর ১টায় জেলা প্রশাসনের আয়োজনে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এ মেলার উদ্বোধন করা হয়।


জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।


প্রধান অলোচক ছিলেন সৃজনশীল জ্ঞান প্রকাশনী সংস্থার সহ-সভাপতি খান মাহাবুব।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক অনিন্দিতা রায়।


এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশিষ চৌধুরী প্রমুখ।


বক্তারা বলেন, জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হলে বইয়ের কোনো বিকল্প নেই। যত বেশি বই পড়া যায়, তত বেশি জ্ঞান অর্জন হয়। বই আমাদের জ্ঞান অর্জনের মূল হাতিয়ার। বই আমাদের ভিতরের মানুষকে জাগ্রত করে। বই মানুষকে জ্ঞানী ব্যক্তিতে পরিণত করে। ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর বাংলাদেশ বিনির্মাণে বই অগ্রণী ভূমিকা রাখবে।


৭ মার্চ থেকে শুরু হয়ে ১৭ মার্চ পর্যন্ত ১১ দিনব্যাপী চলবে এ বইমেলা। মেলায় ৭০টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় দেশের খ্যাতিমান ৫০টি প্রকাশনা সংস্থার পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশন, শিশু একাডেমি, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির বইসহ স্থানীয় লেখক ও সংস্থার বই মেলাতে স্থান পেয়েছে।


বইমেলায় ক্রেতারা ৩০ শতাংশ কমিশনে বই কিনতে পারছে বলে বই মেলায় বই প্রেমীদের ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়াও প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে চলবে স্বনামধন্য শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বুদ্ধিজীবী, লেখক ও সাহিত্যিকদের সমন্বয়ে সেমিনার পর্বও অনুষ্ঠিত হবে।


আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ মেলার স্টলগুলি পরিদর্শণ করেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আজহার আলী ও মো. আমিনুল ইসলাম।


বিবার্তা/সেলিম/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com