শিরোনাম
‘ওবায়দুল কাদের আর খালেদার চিকিৎসা এক নয়’
প্রকাশ : ০৫ মার্চ ২০১৯, ২১:২৮
‘ওবায়দুল কাদের আর খালেদার চিকিৎসা এক নয়’
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আর খালেদা জিয়ার চিকিৎসা এক নয়। কারণ ওবায়দুল কাদের কারারুদ্ধ মানুষ নন, তিনি একজন মুক্ত ও স্বাধীন মানুষ। তাই তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। অপরদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারারুদ্ধ, তাই তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো যাচ্ছে না।


ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হলেও কারাবন্দী খালেদা জিয়াকে কেন পাঠানো হচ্ছে না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলা নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, ওবায়দুল কাদের কোনো কারারুদ্ধ মানুষ নন, তিনি একজন মুক্ত ও স্বাধীন মানুষ। তিনি অসুস্থ হয়েছেন তাই তাকে বিদেশে পাঠানো হয়েছে। সাধারণ মানুষ এবং বিএনপির অন্যানরাও যেভাবে চিকিৎসার জন্য বিদেশে যায় সেভাবেই পাঠানো হয়েছে।


দীপু মনি বলেন, খালেদা জিয়া অপরাধের দায়ে একজন দণ্ডপ্রাপ্ত ব্যক্তি। খালেদার চিকিৎসার জন্য বিদেশে যাওয়া একই বিষয় নয়। তাই তাকে বিদেশে পাঠানো যাচ্ছে না। তাছাড়া খালেদা জিয়ার যে অসুস্থতা, সেই অসুস্থতার ভালো চিকিৎসা যদি দেশে না হতো, তাহলে আদালতের নির্দেশেই তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো হতো।


মন্ত্রী বলেন, কারাগারে বেগম জিয়ার জন্য সব ধরনের সুবিধা নিশ্চিত করা হয়েছে। তার চাহিদা মতো ব্যক্তিগত লোক দেয়া হয়েছে। দেশের ভেতরে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তার চিকিৎসার জন্যও উদ্যোগ গ্রহণ করেছে সরকার। তবে বেগম জিয়ার মুক্তির বিষয়টি সরকারের নয়, আদালতের।


এসময় উপস্থিত ছিলেন- চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ বাদল প্রমুখ।


পরে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডা. দীপু মনি।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com