শিরোনাম
টাঙ্গাইলে তিন দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৭
টাঙ্গাইলে তিন দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নার্সিং শিক্ষা ধ্বংসের মাধ্যমে জনগণকে এর প্রকৃত সেবা থেকে বঞ্চিত করার পায়তারা রুখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।


মঙ্গলবার দুপুরে তিন দফা দাবিতে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।


এতে বক্তব্য রাখেন শিক্ষার্থী নাদিয়া জাহান, খুরশিদা খাতুন, রুমানা আক্তার, রাশেদা আক্তার, আবুল কালাম প্রমুখ। এসময় টাঙ্গাইলের বিভিন্ন নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


নার্সিং ইন্সটিটিউটের তিন দফা দাবি সমূহ হচ্ছে, বেঙ্গল নার্সিং কাউন্সিল অ্যাক্ট ১৯৩৪ পরবর্তীতে পাকিস্তান নার্সিং কাউন্সিল অ্যাক্ট ১৯৫২, পরবর্তীতে বাংলাদেশ নার্সিং কাউন্সিল অর্ডিন্যান্স ১৯৮৩, ও বর্তমান বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন ২০১৬ নার্সিং সংক্রান্ত কোর্স কারিকুলামের একক ক্ষমতা প্রদান করা হলেও বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড আইন-২০১৮ অনুযায়ী ভিন্ন নামের পাশে (পেশেন্ট কেয়ার/নার্সিং টেকনোলজি) শিক্ষা ও পরিচালনার সাংঘর্ষিক ও বিতর্কিত আইন বাতিল করতে হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ ও বাংলাদেশ নার্সিং মিডওয়াইফারি কাউন্সিল নিবন্ধিত শিক্ষা প্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্স সম্পন্নকারি ব্যতীত কোনো শিক্ষার্থীকে এই নিববন্ধন দেয়া যাবে না। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালিত এসব কোর্স অনতিবিলম্বে বন্ধ করতে হবে।


বিবার্তা/তোফাজ্জল/যাহিন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com