শিরোনাম
নিঝুম দ্বীপে কালবৈশাখী ঝড়ে ২০ জেলে নিখোঁজ
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১০
নিঝুম দ্বীপে কালবৈশাখী ঝড়ে ২০ জেলে নিখোঁজ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কালবৈশাখী ঝড়ে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুম দ্বীপে অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। এসময় মেঘনা নদীতে ২০ জেলেসহ পাঁচটি মাছ ধরা নৌকা নিখোঁজ হয়েছে। পাশাপাশি ২০ হাজার মণ শুঁটকি নষ্ট হয়ে গেছে।


সোমবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত এ কালবৈশাখী ঝড় হয়। কালবৈশাখী ঝড়ে কাঁচা-পাকা ঘর এবং বিভিন্ন গ্রাম লণ্ডভণ্ড হয়ে যায়।


নিঝুম দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহরাজ উদ্দিন বলেন, এক ঘণ্টার ঝড়ে দ্বীপের তিন শতাধিক কাঁচা-পাকা ঘর বিধ্বস্ত ও বিভিন্ন স্থানে খোলা মাঠে শুকাতে দেয়া অন্তত ২০ হাজার মণ শুঁটকি নষ্ট হয়ে যায়। এসময় নদীতে মাছ ধরা অবস্থায় ২০ জেলেসহ পাঁচটি নৌকা নিখোঁজ হয়। এখনো তাদের খোঁজ পাওয়া যায়নি।


এদিকে, হাতিয়ার তমরদ্দিঘাট থেকে চেয়ারম্যান ঘাটে আসার পথে ধানবোঝাই একটি ট্রলার মেঘনা নদীতে ডুবে যায়। এই ট্রলারে ১০০ বস্তা ধান ছিল।


হাতিয়া উপজেলার ইউএনও নূর এ আলম বলেন, কালবৈশাখী ঝড়ে নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ চলছে। ক্ষয়ক্ষতির হিসাব নিরূপণ করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে সহায়তা দেয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সাগরে নিম্নচাপের প্রভাবে এই কালবৈশাখী ঝড় হয়েছে বলেও জানান তিনি।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com