শিরোনাম
ঢাকা-আরিচা মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৪
ঢাকা-আরিচা মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত হেমায়েতপুর বাসস্ট্যান্ডে এ অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।


উচ্ছেদের নেতৃত্বে দেন সাভার উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর।


এ সময় সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী সব ধরনের অবৈধ স্থায়ী-অস্থায়ী স্থাপনা ও ঝুঁকিপূর্ণ লোহার বড় বিলবোর্ড ও দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। অভিযানে প্রয়োজনীয় সার্বিক সহায়তা করেছেন সাভার মডেল থানা পুলিশ।


এলাকাবাসী জানায়, প্রভাবশালীরা ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসস্ট্যান্ডের সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে দোকান পাট ও বাড়ি ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। পরে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ।


সমর বলেন, বৃষ্টি-বাদলের দিনে সহজেই রাস্তা নষ্ট হয়ে যায়। ঝড়-বাদলের দিন আসন্ন। অবৈধ স্থাপনার কারণে বৃষ্টি হলেই সড়কের পাশে পানি জমে থাকে। সড়কের পাশে বৃষ্টির জমে থাকা পানি যাতে সহজে ড্রেনে পড়তে পারে এ লক্ষেই এ উচ্ছেদ অভিযান।


তিনি বলেন, তাছাড়া সড়কে জননিরাপত্তা ও যানজট নিরসনেও রাস্তার পাশের সব ধরনের অবৈধ স্থাপনা ও ঝুঁকিপূর্ণ বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে।


বিবার্তা/শরীফুল/আকবর/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com