চাঁপাইনবাবগঞ্জে পৌর ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৬, ১৪:৩৫
চাঁপাইনবাবগঞ্জে পৌর ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে বুধবার মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।


ওয়ার্ডভিত্তিক কর্মসূচির অংশ হিসেবে ‘অযৌক্তিক পৌর ট্যাক্স’ বৃদ্ধি প্রতিরোধ কমিটির ডাকে বুধবার সকাল ১০টায় শহরের হুজরাপুর জেলা পরিষদ মোড় থেকে জলযোগ মোড় পর্যন্ত (২নং ওয়ার্ড) মানববন্ধনে অংশ নেন নারীসহ কয়েক’শ পৌরবাসী। এর আগে সকাল ৯টা থেকেই বিপুলসংখ্যক নারীসহ জনতা আধা কিলোমিটার সড়কে ব্যানার ও পোস্টার হাতে অবস্থান করেন।


জলোযোগ মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাড. মিজানুর রহমান, জাসদ নেতা মনিরুজ্জামান মনির ও প্রতিরোধ কমিটির সমন্বয়ক সৈয়দ হোসেন আহমেদ বাদশা প্রমুখ।


বক্তারা অভিযোগ করে বলেন, পৌর কর্তৃপক্ষ অযৌক্তিক হারে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি করেছে এবং ট্যাক্স নির্ধারণে বৈষম্য করে এই বোঝা সাধারণ নাগরিকদের ঘাড়ে চাপিয়ে দিয়েছে। পৌর কর্তৃপক্ষের এই কর্মকাণ্ডে পৌরবাসী ক্ষুদ্ধ। তারা এর প্রতিবাদে স্বেচ্ছায় ও স্বতস্ফূর্তভাবে রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন। বক্তারা স্বচ্ছতার জন্য সকল হোল্ডিংয়ে ট্যাক্স সংক্রান্ত যাবতীয় তথ্য ওয়েবসাইটে প্রকাশের দাবি জানান। তারা পৌরবাসীকে আন্দোলনের বৃহত্তর কর্মসূচির অংশ হিসেবে ১৭ অক্টোবর গণমিছিল সহকারে পৌরসভা ঘেরাও এ যোগদানের আহ্বান জানান।


উল্লেখ্য, আগস্টে হঠাৎ করে বহুগুণ বর্ধিত পৌর ট্যাক্স প্রত্যাখান করে পৌর নাগরিকদের সমন্বয়ে গঠিত ‘অযৌক্তিক পৌর ট্যাক্স বৃদ্ধি প্রতিরোধ কমিটি’ দেড় মাস ধরে শান্তিপূর্ণভাবে নানা প্রতিবাদ কর্মসূচি পালন করছে।


বিবার্তা/পিংকু/জেমি/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com