ঢাকাসহ পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৭
ঢাকাসহ পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ, খুলনা ও কক্সবাজারে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী ও ডাকাতসহ পাঁচজন নিহত হয়েছে।বৃহস্পতিবার গভীর রাত ও শুক্রবার ভোরে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।


বিস্তারিত বিবার্তার জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে:


ঢাকা


রাজধানীর যাত্রাবাড়ীর পার গেণ্ডারিয়া এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদকবিক্রেতা নিহত হয়েছে। পরে তার লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) পাঠানো হয়েছে।


নিহতের নাম হযরত আলী (৩৫)। এছাড়াও সালাম ও জাহেদ নামের দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে এ ঘটনা ঘটে।


যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী বলেন, কিছু সন্ত্রাসী পার গেণ্ডারিয়া এলাকায় অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে রাতে পুলিশের একটি দল সেখানে যায়। এসময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুড়ে। একপর্যায়ে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখা যায়। পরে স্থানীয় লোকজন শানক্ত করে সে কুখ্যাত মাদকবিক্রেতা হযরত আলী।


তিনি আরো বলেন, এসময় ঘটনাস্থল থেকে ১১ পিস ইয়াবা, অবিস্ফোরিত ককটেল, বিস্ফোরিত ককটেলের অংশবিশেষ ও চাপাতি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে ৪০টি মামলা রয়েছে। হযরত আলী ও তার স্ত্রী রহিমা কুখ্যাত মাদকবিক্রেতা। বর্তমানে তার স্ত্রী ভারতে পলাতক রয়েছেন।


কুমিল্লা


কুমিল্লার তিতাসে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আল-আমিন নামে এক ডাকাত নিহত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে জেলার তিতাস উপজেলার ঝড়িকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি রিভলবার, একটি এলজি ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আল-আমিন ওই উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের নয়াগাঁও গ্রামের মাঈনুদ্দিনের ছেলে।


পুলিশ জানায়, দাউদকান্দির গৌরীপুর বাজারের রিয়াজ ট্রেডের পাঁচ সেলসম্যান সিএনজি অটোরিকশাযোগে বৃহস্পতিবার সকালে টাকা নিয়ে হোমনা যাওয়ার পথে গৌরীপুর-হোমনা সড়কের তিতাস উপজেলার দড়িকান্দি সেতু অতিক্রম করার সময় একদল ছিনতাইকারী তাদের কাছ থেকে বিকাশ ডিলারের ৫৮ লাখ টাকা ছিনতাই করে। পরে স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই চক্রের ২ সদস্যকে ১৫ লাখ টাকাসহ আটক করে পুলিশ।


এ ঘটনার পর বৃহস্পতিবার রাতে আটক আল-আমিনকে সঙ্গে নিয়ে জেলা ডিবি পুলিশ ও তিতাস থানা পুলিশ অবশিষ্ট টাকা এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযানে নামে। রাত সাড়ে ৩টার দিকে তিতাসের দড়িকান্দি নামক এলাকায় পৌঁছালে একদল ডাকাত পুলিশের গাড়িতে হামলা চালিয়ে আল-আমিনকে ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে ডাকাতদল পালিয়ে যায়।


তিতাস থানা পুলিশের ওসি সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম জানান, ডাকাতদের একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে আল-আমিনের ওপর পড়ে। এতে সে আহত হয়। এ সময় আমরা তাকে প্রথমে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


ময়মনসিংহ


ময়মনসিংহ নগরীর ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আব্দুর রশিদ(৫০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। বৃহস্পতিবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।


পুলিশের দাবি, আব্দুর রশিদ তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক, বিস্ফোরকসহ সাতটি মামলা রয়েছে। সে শহরের ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকার রফিক মিয়ার ছেলে।


জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামল আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার রাত ১টার দিকে ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকার হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজ মাঠে কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ভাগাভাগি করছে এই খবরে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রথমে পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ পরে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে তল্লাশি করে গুলিবিদ্ধ আব্দুর রশিদকে উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


এ সময় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে।


খুলনা


খুলনায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মাসুদ রানা ওরফে মাসুদ (৩৫) নিহত হয়েছে। বৃহস্পতিবার রাত তিনটা ২০ মিনিটের দিকে মহানগরীর নিরালা কবরস্থান সংলগ্ন দীঘির পার এলাকায় এই ঘটনা ঘটে। মাসুদ মহানগরীর তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী।


কেএমপির উপ-পুলিশ কমিশনার মনিরুজ্জামান মিঠু এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে একটি দেশি পাইপগান, একটি চাপাতি, একটি বড় ছোড়া ও ১০০ পিস ইয়াবা ও মাদক বিক্রির ৫ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোররাতে নিরালা দীঘির পার কবরস্থান এলাকায় মাদক উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যাবসায়ীরা গুলি করে। এ অবস্থায় দুই পক্ষের মধ্য গোলাগুলি হয়। এতে মাদক ব্যাবসায়ী মাসুদ নিহত হয়। তার বিরুদ্ধে বিভিন্ন থানার একাধিক মামলা রয়েছে। সে মহানগরীর তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। মাসুদ মহানগরীর সোনাডাঙ্গা থানার বসুপাড়া এলাকার বাসিন্দা।


কক্সবাজার


কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুরুল আলম (৩৫) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। শুক্রবার ভোর ৫টার দিকে টেকনাফের দমদমিয়া এলাকায় এই ঘটনা ঘটে। এ সময় দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নুরুল টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পের অস্ত্র লুট ও আনসার কমান্ডার আলী হোসেন হত্যা মামলার প্রধান আসামি।


কক্সবাজার র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, রাতে র‌্যাবের একটি টহল দল টেকনাফ দমদমিয়া এলাকায় কিছু লোককে চ্যালেঞ্জ করলে তারা অতর্কিত র‌্যাবের ওপর গুলিবর্ষণ করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। ২৫ থেকে ৩০ মিনিট ধরে চলে দুই পক্ষের গোলাগুলি। এ সময় অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। পরে র‌্যাব রোহিঙ্গা ডাকাত নুরুল আলমের মরদেহ শনাক্ত করে।


র‌্যাব জানতে পারে, টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত আনসার ক্যাম্পের অস্ত্র লুট ও আনসার কমান্ডার আলী হোসেনের হত্যা মামলার প্রধান আসামি এই নুরুল। সে দীর্ঘদিন পলাতক ছিল। নুরুলের লাশ ময়নাতদন্তের জন্য টেকনাফ থানা পুলিশকে হস্তান্তর করা হয়েছে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com