শিরোনাম
পদ্মা সেতুতে বসানো হলো অষ্টম স্প্যান
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১২
পদ্মা সেতুতে বসানো হলো অষ্টম স্প্যান
ফাইল ছবি
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পদ্মা সেতুতে বসানো হলো অষ্টম স্প্যান। বুধবার দুপুর ১২টা ৩৫ মিনিটে শরীয়তপুরের জাজিরা প্রান্তে ৩৫ ও ৩৬ নম্বর পিলারের ওপর স্প্যানটি বসানো হয়।


এর আগে বুধবার ভোরে স্প্যান বসানোর কাজ শুরু হয়। কিন্তু ঘন কুয়াশার কারণে কাজ কিছুটা বিলম্বিত হয়। পদ্মা সেতু প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।


এ নিয়ে জাজিরা প্রান্তে বসানো হলো সাতটি স্প্যান। আর মাওয়া প্রান্তে বসেছে একটি স্প্যান।


হুমায়ুন কবির বলেন, মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ডে অষ্টম স্প্যানটি প্রস্তুত করে রাখা হয়েছিল। মঙ্গলবার সকাল ৯টার দিকে কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি জাজিরার নাওডোবার উদ্দেশে রওনা হয়। স্প্যানটি বিকেলে জাজিরার নাওডোবার প্রান্তে পৌঁছে। বুধবার দুপুর ১২টা ৩৫ মিনিটে স্প্যানটি পিলারের ওপর বসানো হয়।


প্রমত্তা পদ্মার দুই পারের সংযোগ ঘটাতে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুঁটিতে প্রথম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হয় পদ্মা সেতু।


এ স্পেনটি বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর কাজ আরো একধাপ এগিয়ে গেল। সেতু কর্তৃপক্ষ দাবি করছে, ইতোমধ্যে সেতুর ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে।


হুমায়ুন কবীর বলেন, সপ্তম স্প্যান বসানোর মাধ্যমে সেতুর প্রায় ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী ২-৩ মাসের মধ্যে আরো স্প্যান বসানো হবে। চলতি বছরের মধ্যে সবকটি স্প্যান বসিয়ে সেতুটি দৃশ্যমান করে তুলব।


বিবার্তা/জাকিয়া


>>পদ্মা সেতুর অষ্টম স্প্যান বসছে বুধবার

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com