শিরোনাম
চট্টগ্রামে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৮
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩২
চট্টগ্রামে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৮
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে দেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্যের বাজার চাক্তাইয়ের পাশের একটি বস্তিতে অগ্নিকাণ্ডে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, শহরের খাতুনগঞ্জের চাকতাই এলাকার ভোর সাড়ে তিনটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


খবর পেয়ে ফায়ারের সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। তখন ঘটনাস্থল থেকে ৮ জনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে তাদের মৃত্যু হয়েছে। এরা হলেন- রহিমা (৬০), বাবু (৮), নাজমা (১৬), নার্গিস (১৮), হাসিনা (৩৫), আয়েশা (৩৭), সোহাগ (৮) ও অজ্ঞাতপরিচয় একজন।


এদের মধ্যে রহিমা, বাবু, নাজমা ও নার্গিস একই পরিবারের সদস্য বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন। তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চন্দনপুরা, লামারবাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনের ১০টি গাড়ি কাজ করেছে। আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন তিনি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।


আগুনের কারণ অনুসন্ধানে জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের নির্দেশে অতিরিক্ত জেলা মেজিস্ট্রেটের নেতৃত্বে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের দ্রুততম সময়ের মধ্যে অগ্নিকাণ্ডের কারণ জানানোর নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।


অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ এবং যাদের ঘর পুড়ে গেছে তাদের প্রয়োজনীয় সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com