শিরোনাম
‌‌‌‘জামায়াত পুরনো রূপে ফিরে কি না খতিয়ে দেখার বিষয়’
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০৪
‌‌‌‘জামায়াত পুরনো রূপে ফিরে কি না খতিয়ে দেখার বিষয়’
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগ ও জামায়াতের নতুন নামে তৎপর হওয়ার আলোচনার বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জামায়াতের মধ্যে জঙ্গিবাদে পৃষ্ঠপোষকতার এবং জঙ্গিবাদী যে ধারণাগুলো রয়েছে, তা অত্যন্ত সাম্প্রদায়িক। তারা সেগুলোকে আদর্শ বলে ধারণ করে পুরনো রূপে ফিরে আসে কি না, তাও এখন খতিয়ে দেখার বিষয়।


শনিবার দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে রবীন্দ্র সংগীত সম্মেলন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাব তিনি এ মন্তব্য করেন।


এসময় মন্ত্রী বলেন, জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতাকারী এবং জঙ্গিবাদী যে ধারণাগুলো আছে সেই ধারণা ও চিন্তাগুলো জামায়াতের। এ জন্য আরেকটি ভিন্ন নামে সংগঠন করার এটি একটি অপপ্রয়াস কি না, সেটিও আমাদের দেখা দরকার।


এসএসসি পরীক্ষার ব্যাপারে শিক্ষামন্ত্রী বলেন, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে চলছে। ছোটখাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে, তা যেন ভবিষ্যতে আর না ঘটে, সেজন্য যা যা ব্যবস্থা নেয়া প্রয়োজন শিক্ষা মন্ত্রণালয় তা নেবে।


সম্মেলনে আরো বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান. পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌরসভার মেয়র নাসির উদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় প্রতিনিধি ও প্রতিযোগিতার বিচারক এটিএম জাহাঙ্গীর, মনসুরা বেগম, অরুণাভ পোদ্দার, ভারতের পশ্চিমবঙ্গের সঙ্গীত শিক্ষক দিলীপ দাস প্রমুখ।


বিবার্তা/ইমরান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com