শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৭
শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের গুরুদাসপুরে চন্দ্রপুর-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমানের বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন অজুহাতে টাকা নেয়ার অভিযোগ উঠেছে।


সোমবার সকালে উপজেলার নাজিরপুর ইউনিয়নের চন্দ্রপুর-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা এই অভিযোগ করেন। বিদ্যালয়ে ১৬৮ জন শিক্ষার্থী লেখাপড়া করে।


শিক্ষার্থী মারিয়াসহ কয়েকজন জানায়, তাদের কাছ থেকে প্রত্যেক পরীক্ষার সময় হাতের কাজের জন্য ১০/২০ টাকা ও বিদ্যালয়ের বিভিন্ন কাজের জন্য ১০/২০ টাকা করে চাঁদা নেন শিক্ষকরা।


এ ব্যাপারে অভিভাবক আতাউর রহমান জানান, সরকারি বিধি বহির্ভূতভাবে প্রতি বছর প্রত্যেক ছেলে-মেয়ের কাছ থেকে ৩০ টাকা আদায় করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক। সম্প্রতি ফুলের টব কেনার জন্য প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ২০ টাকা করে নিয়েছে।


অভিযুক্ত প্রধান শিক্ষক হাফিজুর রহমান শিক্ষার্থীদের নিকট থেকে টাকা নেয়ার কথা স্বীকার করে বলেন, স্কুল চত্বরে ফুলের টব দিয়ে সাজানোর জন্য টাকা নেয়া হয়েছে। শিক্ষার্থীদের চাপ দিয়ে টাকা নেয়া হয়নি। তারা ইচ্ছাকৃতভাবেই দিয়েছে।


বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি আব্দুল মমিন বলেন, অভিভাবকদের কাছ থেকে টাকা নেয়ার বিষয় অভিযোগ পেয়ে প্রধান শিক্ষকের সাথে কথা বললে টাকা নেয়ার কথা স্বীকার করেন তিনি। প্রধান শিক্ষকের সাথে অভিভাবকদের মীমাংসার চেষ্টা করে ব্যার্থ হয়েছি।


উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, পরীক্ষার ফি ছাড়া কোনো শিক্ষার্থীর কাছ থেকে কোনো টাকা নেয়ার নির্দেশনা নেই। বিষয়টি অবশ্যই তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/দিলু/মাইকেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com