শিরোনাম
অর্থাভাবে বিছানায় ধুঁকছে স্কুলছাত্র ইমরান!
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৪
অর্থাভাবে বিছানায় ধুঁকছে স্কুলছাত্র ইমরান!
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিশু ইমরান (১১) গত ৮ ডিসেম্বর বন্ধুদের সঙ্গে আড্ডারছলে গাছে উঠেছিল ডাব পাড়তে। সেখান থেকে পড়ে দ্বিখণ্ডিত হয়ে যায় তার বাম উরুর হাড়। অর্থাভাবে নিজের বাড়িতে বিছানায় পড়ে ধুঁকছে শিশুটি।


জানা যায়, ইমরান নড়াইলের চারকালনা গ্রামের রেজাউল শেখের ছেলে। সে পার্শ্ববর্তী টি চরকালনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। তিন ভাইবোনের মধ্যে ইমরান সবার বড়। ছোট বোন ফাতেমা প্রথম শ্রেণিতে পড়ে। ছোট ভাই ইয়ানুরের বয়স চার বছর। ভ্যানচালক রেজাউল শেখের কোনো জমিজমা নেই। ছোট্ট একটি ঝুপড়ি টিনের ঘরে তাদের বসবাস।


বৃহস্পতিবার তাদের বাড়ি গিয়ে দেখা গেছে, বিছানায় শুয়ে আছে ইমরান। নড়তে পারছে না। প্রস্রাব-পায়খানাসহ সবকিছু বিছানায়। ভাঙ্গা স্থানে উরুতে ঘা হয়েছে। কবিরাজের চিকিৎসায় গাছগাছড়া বাঁধা হয়েছে ভাঙ্গা স্থানে। যন্ত্রণায় কাতরাচ্ছে। পাশে বসে কাঁদছিলেন তার মা ও দাদি। তখন চোখ ছলছল করছিল ইমরানের।


ইমরান জানায়, তৃতীয় শ্রেণির বার্ষিক পরীক্ষার শেষ দিন বিকেলে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে বের হয়। গ্রামের দাদা সম্পর্কের মফিজ মাস্টারের বাড়ির গাছে উঠে ডাব পাড়তে। তখন ডাল ভেঙ্গে নিচে পড়ে যায় ইমরান। সেখানে ঘটে এ দুর্ঘটনা।


ইমরানের মা বাহারুন বেগম বলেন, স্বামীর রোজগারে তিন বেলা ভাতই জুটাতে পারি না। চিকিৎসা করার উপায় নাই। ডাক্তারের কাছে যাওয়ার মতো কোনো টাকাই আমাদের নেই। গরীব মানুষ, তাই ধারও পাওয়া যায় না। উপায় না পেয়ে কবিরাজি চিকিৎসা করাচ্ছি। সোমবার এক্স-রে করে দেখা গেছে উরুর হাড় দ্বিখণ্ডিত। নিচের অংশ বেড়ে পাশ দিয়ে এক ইঞ্চির মতো উপরের দিকে উঠে গেছে।


প্রধান শিক্ষক শামীম আরা জানান, ইমরান বেশ চটপটে, বিনয়ী ও মেধাবী। এই হতদিরদ্র পরিবারের শিশুটি প্রয়োজনীয় চিকিৎসা না পেলে সারাজীবনের জন্য পঙ্গু হয়ে যেতে পারে। সরকার, কোনো সংস্থা বা সচ্ছল ব্যক্তিদের তার পাশে দাঁড়ানো দরকার। অপর পৃথক ঘটনায় একই পরিবারের ইমরানের চাচা আরিফুল শেখ (১৭) গত ৫ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় পা ভেঙ্গে অনুরূপ চিকিৎসা নিয়ে বিছানায় পড়ে আছেন।


জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) অর্থোপেডিক সার্জন সুজিৎ কুণ্ডু বলেন, এ অবস্থায় অস্ত্রোপচার করতে হবে এবং ভালো চিকিৎসা দরকার। তা না হলে ওই পা ছোট ও বাঁকা হয়ে যাবে। এ থেকে হাঁটু ও কমরে ব্যথা শুরু হবে। আরো অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।


বিবার্তা/উজ্জ্বল/আকবর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com